This Article is From Jan 16, 2020

মদ্যপ অবস্থায় ট্রেন চালক, ফুলিয়া স্টেশনে থামল না শিয়ালদহ-শান্তিপুর লোকাল!

Sealdah-Shantipur Local: চালক মদ্যপ অবস্থায় ছিলেন যাত্রীরা এই অভিযোগ করলেও রেল কর্তৃপক্ষের মতে চালকের শ্বাস পরীক্ষা করার পর মদ্যপানের কোনও প্রমাণ মেলেনি

মদ্যপ অবস্থায় ট্রেন চালক, ফুলিয়া স্টেশনে থামল না শিয়ালদহ-শান্তিপুর লোকাল!

Sealdah-Shantipur Local: ফুলিয়া স্টেশনে ট্রেন না থেমে ট্রেনটি গিয়ে দাঁড়ায় পরের হল্ট স্টেশনে (প্রতীকী ছবি)

হাইলাইটস

  • ফুলিয়া স্টেশনে থামল না শিয়ালদহ-শান্তিপুর লোকাল
  • গার্ডের তৎপরতায় পরের হল্ট স্টেশনে গিয়ে দাঁড়াল ট্রেন
  • মদ্যপ অবস্থায় ট্রেন চালাচ্ছিলেন, উঠেছে অভিযোগ, তদন্ত শুরু করেছে রেল
কলকাতা:

ফের একবার প্রশ্নের মুখে রেল পরিষেবা (Eastern Railway)। মদ্যপ অবস্থায় ট্রেন চালানোর মতো মারাত্মক অভিযোগ উঠল শিয়ালদহ-শান্তিপুর লোকালের চালকের বিরুদ্ধে। অভিযোগ, ফুলিয়া স্টেশন ট্রেন দাঁড়ানোর কথা থাকলেও সেখানে দাঁড়ায়নি সেটি। বুধবার শিয়ালদহ থেকে রাত ৯টা ৫০ মিনিট নাগাদ ছাড়ে আপ শান্তিপুর লোকাল (Sealdah-Shantipur Local)। শিয়ালদহ থেকে ছাড়ার পর ঠিকঠাকই চলছিল ট্রেনটি। কিন্তু রানাঘাট স্টেশন ছাড়ার পর থেকেই হঠাৎ শান্তিপুর লোকালের গতি অস্বাভাবিক বেড়ে যায়। অবাক হয়ে ট্রেনের যাত্রীরা দেখেন রাত ১১.৫৩ মিনিটে ফুলিয়া স্টেশনে (Fulia Station) ট্রেনটি দাঁড়ানোর কথা থাকলেও স্টেশন ছাড়িয়ে চলে যায় সেটি। পরে ট্রেনের গার্ডের তৎপরতায় রাত ১১.৫৮ মিনিটে পরের হল্ট স্টেশন বাথনায় গিয়ে দাঁড়ায় শান্তিপুর লোকাল। ততক্ষণে চোখ কপালে উঠেছে যাত্রীদের। অভিযোগ বাথনা স্টেশনে নেমে ক্ষুব্ধ যাত্রীরা যখন চালকের কেবিনে যান তখন তাঁকে মদ্যপ অবস্থায় দেখতে পাওয়া যায়। সেই সময়েই চালকের উপর ক্ষোভ উগরে দেন যাত্রীরা।

"ওরা চাইলে আমার সরকার ফেলে দিয়ে দেখাক",NPR নিয়ে বৈঠকে থাকছেন না মমতা বন্দ্যোপাধ্যায়

পাশাপাশি যাঁদের ফুলিয়া স্টেশনে নামার কথা ছিল তাঁরা ট্রেন থামার পর গার্ড ও চালককে ঘিরে বিক্ষোভ দেখান। পরিস্থিতি হাতের বাইরে চলে যাচ্ছে দেখে বিষয়টি সম্পর্কে বিস্তারিত জানানো হয় রেলের উচ্চপদস্থ আধিকারিকদের। পরে তাঁদের হস্তক্ষেপে শান্তিপুর স্টেশনে দাঁড়িয়ে থাকা একটি ট্রেনকে পাঠিয়ে বাথনা স্টেশন থেকে ফুলিয়ার যাত্রীদের গন্তব্য স্টেশনে পৌঁছে দেওয়া হয়। এই ঘটনার জেরে ফের একবার রেলে যাত্রীদের নিরাপত্তা নিয়ে সরব হয়েছে রেল যাত্রী সুরক্ষা কমিটি।

NPR-এর জন্যে কোনও নাগরিকেরই বায়োমেট্রিক এবং নথি চাওয়া হবে না, জানাল স্বরাষ্ট্রমন্ত্রক

যদিও রেলের পক্ষ থেকে মদ্যপ অবস্থায় ট্রেন চালানোর কথা অস্বীকার করা হয়েছে। রেলের আধিকারিকদের মতে ট্রেন চালক মদ্যপ অবস্থায় ট্রেন চালাচ্ছিলেন এমন অভিযোগ উঠলেও চালকের শ্বাসপ্রশ্বাস পরীক্ষা করে তাঁর মদ্যপানের কোনও প্রমাণ মেলেনি। এই ঘটনায় তদন্তের নির্দেশ দিয়েছে রেল কর্তৃপক্ষ।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.