This Article is From Oct 26, 2019

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়ির কালীপুজোয় যোগ দিচ্ছেন রাজ্যপাল

Kali Puja:শনিবার জগদীপ ধনকর জানিয়েছেন, কালীপুজো উপলক্ষে মুখ্যমন্ত্রী তাঁকে এবং তাঁর স্ত্রীকে তাঁর দক্ষিণ কলকাতার বাসভবনে আসার জন্যে আমন্ত্রণ জানিয়েছেন

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়ির কালীপুজোয় যোগ দিচ্ছেন রাজ্যপাল

মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে কালীপুজোয় যোগ দেবেন রাজ্যপাল Jagdeep Dhankhar

কলকাতা:

সৌজন্যের রাজনীতির নজির, নিজের বাড়ির কালীপুজোতে রাজ্যপাল জগদীপ ধনকরকে (Jagdeep Dhankhar) সস্ত্রীক আমন্ত্রণ জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। শনিবার রাজ্যপাল জানিয়েছেন, কালীপুজো উপলক্ষে মুখ্যমন্ত্রী তাঁকে এবং তাঁর স্ত্রীকে তাঁর দক্ষিণ কলকাতার বাসভবনে আসার জন্যে আমন্ত্রণ জানিয়েছেন। তৃণমূল নেত্রীর বাড়ির কালীপুজোয় অংশ নেওয়ার জন্যে দারুণ আগ্রহী তিনি । "অধীর আগ্রহে অপেক্ষা করছি", বলেন জগদীপ ধনকর । উত্তর চব্বিশ পরগনা জেলার বারাসতের একটি ক্লাবে কালীপুজোর উদ্বোধন করার সময় ধনকর (West Bengal Governor) জানান যে ১৯৭৮ সাল থেকে প্রতিবছর নিজের বাড়িতে কালীপুজো করেন মমতা বন্দ্যোপাধ্যায়। এবার মুখ্যমন্ত্রীর কালীঘাটের বাসভবনে এই পুজোয় (Kali puja) যাওয়ার জন্য আমন্ত্রণ পেয়ে তিনি দারুণ খুশি হয়েছেন। "ভাইফোঁটা উপলক্ষে, আমি আমার স্ত্রীকে নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাসভবনে উপস্থিত থাকতে চেয়েছিলাম।মুখ্যমন্ত্রী তার উত্তরবঙ্গ সফর থেকে ফিরে এসে আমাকে এবং আমার স্ত্রীকে তাঁর বাড়ির কালীপুজোয় আমন্ত্রণ জানিয়েছেন। 

দুর্গাপুজোর কার্নিভালে গিয়ে খুবই অপমানিত, ব্যথিত আমি: রাজ্যপাল জগদীপ ধনখর

"আমরা তাঁর আমন্ত্রণ পেয়ে খুব খুশি এবং কালীপুজোয় অংশ নেওয়ার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছি। আশা করি, আমাকে আর কোনও প্রশ্নের উত্তর দেওয়ার দরকার নেই" সাংবাদিকদের সামনে বলেন রাজ্যপাল।

এর আগে বারাসতের ওই ক্লাবের পুজো রাজ্যপালের হাত দিয়ে উদ্বোধন করানোর ঘটনাও এক রাজনৈতিক রং নেয়। ওই ক্লাবের পুজোর প্রধান পৃষ্ঠপোষক এক তৃণমূল নেতা। জানা গেছে, রাজ্যপাল জগদীপ ধনকর পুজোর উদ্বোধন করবেন জেনে তিনি নিজের পদ থেকে ইস্তফা দেন। তৃণমূল পরিচালিত বারাসতের পুরপ্রধান সুনীল মুখোপাধ্যায় জানিয়েছেন যে "রাজ্য সরকারের বিরুদ্ধে পক্ষপাতিত্ব করা রাজ্যপালকে" ওই পুজো উদ্বোধন করতে নিয়ে আসায় অসন্তুষ্ট তিনি।

রাজ্যপালকে প্রয়োজনীয় নিরাপত্তা দিতে ইচ্ছুক নয় তৃণমূল, অভিযোগ বিজেপির

৩০ জুলাই পশ্চিমবঙ্গের রাজ্যপাল হিসাবে শপথ গ্রহণকারী ধনকর অভিযোগ করেন যে দুর্গাপুজো কার্নিভালে তাঁর বসার ব্যবস্থা থেকে শুরু করে সুরক্ষার দিকে ঠিকভাবে নজর দেয়নি রাজ্য সরকার। এছাড়াই এর আগে যাদবপুর বিশ্ববিদ্যালয় সংক্রান্ত ইস্যু নিয়েও তৃণমূল সরকারের সঙ্গে বিরোধ ঘটে জগদীপ ধনকরের। সব মিলিয়ে, রাজ্য সরকারের সঙ্গে বর্তমান রাজ্যপালের সম্পর্ক বেশ কয়েকবার সংবাদের শিরোনামে আসে। এখন কালীপুজোর এই আয়োজন উপলক্ষে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে রাজ্যপালের উপস্থিতি সেই সম্পর্ককে মধুর করে তুলতে পারে কিনা সেটাই দেখার।

.