This Article is From Oct 28, 2019

মর্মান্তিক! বাজি পোড়াতে গিয়ে কলকাতার হরিদেবপুরে মৃত্যু হল ৫ বছরের শিশুর

Firework explosion: একটি তুবড়ির বিস্ফোরণ ঘটলে আদি দাস নামে বছর পাঁচেকের ছেলেটির গলায় গিয়ে লাগে ফেটে যাওয়া তুবড়ির একটি অংশ

Advertisement
অল ইন্ডিয়া Edited by (with inputs from PTI)

Firework explosion: তুবড়ি ফেটে মৃত্যু হল বছর পাঁচেকের এক শিশুর

এক মুহূর্তেই যেন আনন্দ বদলে গেল নিরানন্দে। যে বাড়িটি দীপাবলি উপলক্ষে আলোর রোশনাইয়ে ঝলমল করছিল, পরিবারের ছোট্ট সদস্যটির মর্মান্তিক মৃত্যুতে সেই বাড়িতেই নেমে এল ঘন অন্ধকার। দক্ষিণ কলকাতার হরিদেবপুর (Haridevpur) এলাকার কালীপুজো উপলক্ষে পরিবারের অন্য সদস্যদের সঙ্গে বাজি ফাটাচ্ছিল একটি বছর পাঁচেকের শিশুও। পুলিশ জানিয়েছে, নিজের বাড়িতে বাজি পোড়ানোর সময় হঠাৎই এক দুর্ঘটনায় অকালেই প্রাণ হারাতে হয় তাঁকে (five-year-old boy died)। বাজি পোড়ানোর সময় হঠাৎই স্থানীয় অঞ্চল থেকে কেনা একটি তুবড়ি ফেটে গেলে (Firework explosion) ওই দুর্ভাগ্যজনক ঘটনাটি ঘটে। আদি দাস নামে বছর পাঁচেকের ছেলেটির গলায় গিয়ে লাগে ওই ফেটে যাওয়া তুবড়ির একটি অংশ। আর সঙ্গে সঙ্গেই তাঁর গলা থেকে প্রচুর রক্তক্ষরণ হতে শুরু করে। অজ্ঞান হয়ে যায় শিশুটি।

কালীপুজোয় গত বছরের তুলনায় এ বছর বায়ুদূষণের মাত্রা কমেছে কলকাতায়

"ঘটনায় প্রচুর রক্তক্ষরণের কারণে আদি দাস নামের ওই শিশুটি অজ্ঞান হয়ে পড়ে। তাঁকে তৎক্ষণাৎ বেহালা এলাকার একটি হাসপাতালে শিশুটিকে নিয়ে যাওয়া হলেও চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন", জানান এক প্রবীণ আধিকারিক।

Advertisement

মুখ্যমন্ত্রীর কালীপুজোয় অংশ নিতে পেরে নিজেকে "আশীর্বাদধন্য" মনে করছেন রাজ্যপাল

দীপাবলি উপলক্ষে প্রচুর মানুষ বাজি ফাটান। তাই প্রশাসনের পক্ষ থেকে এই ধরণের বিপত্তি এড়াতে যথেষ্ট সাবধানতা অবলম্বনের পরামর্শ দেওয়া হয়েছে। তাই বাজি ফাটান, আনন্দ করুন, কিন্তু অবশ্যই সাবধান ও সতর্ক হয়ে। 



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
Advertisement
Advertisement