This Article is From May 10, 2020

কোভিড -১৯ হাসপাতালের চিকিৎসা পর্যবেক্ষণের জন্য দল গঠন রাজ্য সরকারের

রাজ্য সরকারের এক নির্দেশে বলা হয়েছে, ওই দলের কাজ হবে নিয়মিত হাসপাতালগুলি পরিদর্শন করা এবং স্বাস্থ্য দফতরকে সে ব্যাপারে অবগত করা।

Advertisement
সিটিস Edited by (with inputs from PTI)

শনিবার রাজ্যে নতুন করে করোনা সংক্রমণ ধরা পড়েছে ১০৮ জনের শরীরে।

কলকাতার কোভিড -১৯ (COVID-19) রোগীদের চিকিৎসা করা পাঁচটি হাসপাতালের চিকিৎসা পর্যবেক্ষণের জন্য শনিবার পশ্চিমবঙ্গের স্বাস্থ্য দফতর একটি দল গঠন করেছে। রাজ্য সরকারের এক নির্দেশে বলা হয়েছে, ওই দলের কাজ হবে নিয়মিত হাসপাতালগুলি পরিদর্শন করা এবং স্বাস্থ্য দফতরকে সে ব্যাপারে অবগত করা। এর পাশাপাশি স্বাস্থ্য দফতরের তরফে একটি হেল্পলাইনও চালু করা হয়েছে। পিপিই ও অন্যান্য প্রয়োজনীয় সরঞ্জামের অভাবের মতো বিষয়গুলি সম্পর্কে সেই হেল্পলাইনে জানানো যাবে। বলা হয়েছে, হেল্পলাইনে ফোন করে প্রতিক্রিয়া জানালে তা রেকর্ড করা হবে এবং পরে রাজ্য সরকার সে বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ করবে। রাজ্যের প্রতিটি জেলায় নিষেধাজ্ঞা ঠিকমতো মানা হচ্ছে কিনা তা খতিয়ে দেখতেও দল গঠ‌ন করেছে রাজ্য সরকার।

‘সিটি অফ জয়' এখন কনটেনমেন্ট জোনের শহর! মহামারীতে কেমন আছে কলকাতা?

শনিবার রাজ্যে নতুন সংক্রমণ ধরা পড়েছে ১০৮ জনের শরীরে। শুক্রবার ধরা পড়েছি‌ল ১৩০ জনের শরীরে। গত ২৪ ঘণ্টায় মারা গিয়েছেন ১১ জন করোনা-আক্রান্ত। গত সপ্তাহেই শহরে মোট কনটেনমেন্ট জোন ছিল ২২৭টি। এই সপ্তাহেই তা বেড়ে দাঁড়িয়েছে ৩১৯টিতে! কলকাতা (Kolkata) শহরের উত্তর থেকে দক্ষিণ— বিস্তৃত অংশই ব্যারিকেডে ঢাকা পড়েছে। বাসিন্দারা বাইরে যেতে পারছেন না। এলাকার বাইরের মানুষও পারছেন না ভিতরে আসতে।

Advertisement

দিনে ২৫০ থেকে ৩,০০০— এভাবেই লাফিয়ে বেড়েছে রাজ্যে করোনা পরীক্ষার পরিমাণ। যত নমুনা পরীক্ষা হয়েছে, শনিবার পর্যন্ত তার মধ্যে কোভিড-১৯ পজিটিভের পরিমাণ ৪.৫৪ শতাংশ। শুক্রবার পর্যন্ত তা ছিল ৪.৬৯ শতাংশ।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
Advertisement