This Article is From Jan 25, 2019

ওই দুই নার্সিং পড়ুয়াকে সাসপেন্ড করে দিল রাজ্য সরকার

ঘটনাটি প্রকাশ্যে আসার পর থেকেই নীলরতন সরকার হাসপাতালের সামনে বিক্ষোভ প্রদর্শন করেন পশুপ্রেমীরা। সোশ্যাল মিডিয়াতেও ফেটে পড়েন বহু মানুষ।

Advertisement
Kolkata

১৬ টি কুকুরছানাকে পিটিয়ে হত্যার ঘটনায় দুই নার্সিং ছাত্রীকে ৬০ দিনের জন্য সাসপেন্ড করল রাজ্য সরকার

কলকাতা:

১৬'টি কুকুরছানাকে পিটিয়ে হত্যার ঘটনায় অভিযুক্ত দুই নার্সিং ছাত্রীকে ৬০ দিনের জন্য সাসপেন্ড করল রাজ্য সরকার। দিনকয়েক আগে নীলরতন সরকার হাসপাতাল চত্বরে ওই কুকুরছানাগুলিকে পিটিয়ে হত্যা করেছিল তারা। সংবাদসংস্থা পিটিআইকে স্বাস্থ্য দফতরের এক পদস্থ কর্তা বলেন, নীতি লঙ্ঘন ও অনিয়মের চূড়ান্ত নিদর্শন পেশ করার জন্য শাস্তি হিসেবে ওই দুই অভিযুক্ত ছাত্রীকে ৬০ দিনের জন্য সাসপেন্ড করা হল। এই সাসপেনশনে থাকার দিনগুলোয় ওই দুই ছাত্রী মৌটুসী মণ্ডল ও সোমা বর্মনের নামে এনকোয়ারি বসানো হবে বলেও জানান তিনি। গত ১৫ জানুয়ারি নীলরতন সরকার মেডিক্যাল কলেজ হাসপাতালের ওই দুজন ছাত্রীকে গ্রেফতার করা হয়। পরে তারা জামিনে ছাড়াও পেয়ে যায়।

তান্ত্রিকের উপদেশে ন'টি সূচ ঢোকানো হল কিশোরীর গলায়, উদ্ধার নীলরতনে

ওই দুই ছাত্রী সাসপেনশনের পর আবার স্বাভাবিক ক্লাস করতে পারবে কি না, তা জানতে চাওয়া হয় স্বাস্থ্য দফতরের ওই কর্তার কাছে। তিনি বলেন, সেটা হওয়ার সম্ভাবনা কম। কারণ, এই সময়টা জুড়ে আরও অন্যান্য তদন্ত চলবে। যার ফলাফল কী হবে, আমরা এখনও জানি না।

Advertisement

গত সপ্তাহেই নীলরতন সরকার মেডিক্যাল কলেজ এবং হাসপাতালের ঊর্ধ্বতন কর্তাদের ডেকে পাঠান কেন্দ্রীয় মন্ত্রী মানেকা গান্ধী। ওই দুই নার্সিং ছাত্রীকে অবিলম্বে সাসপেন্ড করার নির্দেশ দেন তিনি।

প্রজাতন্ত্র দিবসের প্রাক্কালে দেশ ও রাজ্যবাসীকে শুভেচ্ছা জানালেন রাজ্যপাল

Advertisement

১৩ জানুয়ারি ওই হাসপাতালের হোস্টেলের সামনে ১৬'টি কুকুরছানার মৃতদেহ একটি প্লাস্টিকের ব্যাগ থেকে উদ্ধার করা হয়। ময়নাতদন্তে জানা যায়, কুকুরছানাগুলিকে পিটিয়ে মেরে ফেলা হয়েছে। যার পর থেকে ঘটনাটির বিরুদ্ধে গর্জে ওঠেন শহর তথা দেশের বহু পশুপ্রেমী।

ভোট দিন, গণতান্ত্রিক অধিকার ভালোভাবে প্রয়োগ করুন, নতুন ভোটারদের উদ্দেশে বললেন মমতা

Advertisement

সিসিটিভি ফুটেজ দেখে কয়েকজন নিরাপত্তারক্ষী ও পড়ুয়াদের জেরা করতে আরম্ভ করে পুলিশ। সেই সময়ই ওই দুজন নার্সিং-এর ছাত্রী নিজেদের অপরাধ কবুল করে নেয়। তারপরই গ্রেফতার করা হয় তাদের।

প্রসঙ্গত, ঘটনাটি প্রকাশ্যে আসার পর থেকেই নীলরতন সরকার হাসপাতালের সামনে বিক্ষোভ প্রদর্শন করেন পশুপ্রেমীরা। সোশ্যাল মিডিয়াতেও ফেটে পড়েন বহু মানুষ।

Advertisement

চলতি সপ্তাহের মঙ্গলবার স্বাস্থ্যভবনের সামনে এই মর্মান্তিক ঘটনা নিয়ে বিক্ষোভ প্রদর্শন করতে গিয়ে পুলিশের সঙ্গে বচসা এবং হাতাহাতিও হয় পশুপ্রেমীদের।

 

Advertisement

 

Advertisement