This Article is From Sep 18, 2018

প্রস্তাবিত সিলিকন হাবে 'ইচ্ছুক' সংস্থাগুলিকে আর্থিক সহায়তা দেবে সরকার

রাজ্যের প্রযুক্তিগত সংস্থাগুলিকে আর্থিক সহায়তা দেওয়ার প্রস্তাব বিবেচনা করে দেখছে পশ্চিমবঙ্গ সরকার। প্রস্তাবিত সিলিকন ভ্যালিতে তাদের সুবিধা দেওয়ার জন্যই এই প্রস্তাব রেখেছে সরকার।

Advertisement
Kolkata Translated By

দুশো একর জমির ওপর তৈরি হবে এই সিলিকন ভ্যালি হাব।

কলকাতা:

রাজ্যের প্রযুক্তিগত সংস্থাগুলিকে আর্থিক সহায়তা দেওয়ার প্রস্তাব বিবেচনা করে দেখছে পশ্চিমবঙ্গ সরকার। প্রস্তাবিত সিলিকন ভ্যালি হাবে তাদের সুবিধা দেওয়ার জন্যই এই প্রস্তাব রেখেছে সরকার। মঙ্গলবার এই কথা জানালেন এক পদস্থ কর্মকর্তা। “প্রস্তাবিত সিলিকন ভ্যালিতে যাতে প্রযুক্তি সংস্থাগুলি তাদের অফিস তৈরি করতে পারে অল্প ব্যয়ে, তার জন্য রাজ্য সরকার আর্থিক সহায়তা দেওয়ার চিন্তা করছে”, বলেন তথ্য ও প্রযুক্তি মন্ত্রকের অতিরিক্ত মুখ্য সচিব দেবাশিস সেন।

কোয়ান্টাম কম্পিউটিং, ব্ল চেন, রোবোটিকস, সাইবার সিকিউরিটি, উদ্ভাবন এবং কৃত্রিম বুদ্ধিমত্তার ক্ষেত্রগুলিতে আরও অগ্রণী হয়ে ওঠার জন্য আইআইটি, আইআইটি খড়গপুর, কলকাতা বিশ্ববিদ্যালয়ের মতো প্রতিষ্ঠানগুলির সঙ্গে হাত মিলিয়েছিল রাজ্য সরকার। জানালেন দেবাশিস সেন।

প্রসঙ্গত, গত মাসে দুশো একর জমির ওপর সিলিকন ভ্যালি হাব তৈরি করার জন্য ভিত্তিপ্রস্তরের শিলান্যাস করেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Advertisement
Advertisement