This Article is From Jun 14, 2020

"বিজেপির মুখপাত্রের মতো কথা বলছেন রাজ্যপাল", অভিযোগ ডেরেক ও'ব্রায়েনের

ডেরেক ছাড়াও শনিবার রাজ্যপালের সমালোচনায় সরব হয়েছিলেন তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র

বিজেপির মুখপাত্রের মতো আচরণ করছেন রাজ্যপাল, অভিযোগ তৃণমূল কংগ্রেসের।

হাইলাইটস

  • বিজেপির মুখপাত্রের মতো আচরণ করছেন রাজ্যপাল: তৃণমূল কংগ্রেস
  • গড়িয়া শব-কাণ্ডের ভিডিও নিয়ে টুইট করেন রাজ্যপাল। সেই ভিডিও ভুয়ো: পুলিশ
  • সেই টুইটের বিরোধিতা করে সরব হয়েছিলেন সাংসদ ডেরেক ও'ব্রায়েন
নয়াদিল্লি:

বিজেপির মুখপাত্রের মতো কথা বলছেন রাজ্যপাল। এ ভাষাতেই জগদীপ ধনখড়কে শনিবার আক্রমণ করলেন তৃণমূল সাংসদ ডেরেক ও ব্রায়েন (MP Derek o' Brien)। সম্প্রতি একাধিক ইস্যুতে রাজ্য সরকারের সমালোচনায় সরব হয়েছিলেন রাজ্যপাল। যে ইস্যুগুলোর মধ্যে অন্যতম ছিল গড়িয়া শবদেহ-কাণ্ড (Governor tweeted on viral video) যেখানে ভাইরাল হওয়া এক ভিডিওতে দেখা গিয়েছে, অমানবিক পন্থায় বহন করা হচ্ছে মৃতদেহ। সেই ভিডিও নিয়ে প্রশ্ন তুলেছেন রাজ্যপাল। যদিও কলকাতা পুলিশ সেই ভিডিওকে ভুয়ো বলে দাবি করেছে। তারা বলেছে, "ওই দেহগুলো করোনা সংক্রমণে মৃতদের দেহ নয়। বরং মর্গে পড়ে থাকা পরিচয় চিহ্নিত না হওয়া দেহ।" এর পরেই রাজ্যপালের বিরুদ্ধে সরব হয়েছিলেন ডেরেক।

অনলাইন সাংবাদিক বৈঠকে তিনি বলেছেন, "প্রথমে রাজ্যপাল ওদের হয়ে টুইট করলেন। এখন টিভিতে রাজ্য সরকারের বিরুদ্ধে বলছেন। মানে সরকারি ভাবে বিজেপির মুখপাত্র হয়ে গেলেন। উনি কিছু মৃতদেহকে করোনা ভাইরাসে মৃতদেহ বলে দাবি করছেন? উনি কেন শুধু পশ্চিমবঙ্গকে বাছাই করেছেন? কেন গুজরাত বা মধ্যপ্রদেশ নিয়ে কিছু বলছেন না? যেখানে নমুনা পরীক্ষা বাংলার থেকেও কম। দেখুন উত্তরপ্রদেশের বলরামপুরে কী হয়েছে! আবর্জনার গাড়িতে মৃতদেহ বয়ে হাসপাতালে নিয়ে আসা হয়েছে। আর উনি এ ব্যাপারে চুপ।"

ডেরেক ছাড়াও শনিবার রাজ্যপালের সমালোচনায় সরব হয়েছিলেন তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র। "পচা আপেল গাছ থেকে পড়ে বেশি দূর যেতে পারে না", এই ভাষায় কটাক্ষ করেন ওই সাংসদ।

.