This Article is From Mar 06, 2020

রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে শুক্রবার অমিত শাহের সঙ্গে বৈঠক রাজ্যপালের

এক সপ্তাহ আগেই কলকাতায় এসে রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে উষ্মা প্রকাশ করেছেন অমিত শাহ

Advertisement
অল ইন্ডিয়া Edited by (with inputs from PTI)

গত বছরের জুলাইয়ে রাজ্যপাল পদের দায়িত্বভার গ্রহণ করেন জগদীপ ধনকর

কলকাতা:

শুক্রবার নয়াদিল্লিতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর (Union Home Minister) সঙ্গে বৈঠক করতে চলেছেন রাজ্যপাল জগদীপ ধনকড় (Jagdeep Dhankhar) । রাজভবনের কূর্সিতে বসার থেকেই একাধিকবার রাজ্য সরকারের সংঘাতের আবহ তৈরি হয়েছে রাজ্যপালের, সেই পরিস্থিতিতে নয়াদিল্লির বৈঠকে রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি সহ একাধিক গুরুত্বপূর্ণ বিষয় আলোচনা হতে পারে অমিত শাহের (Amit Shah) সঙ্গে। রাজ্যপালের তরফে নয়াদিল্লিকে বৈঠকের জন্য আর্জি জানানো হয়েছিল বলেও জানা গিয়েছে। এক সপ্তাহ আগেই কলকাতায় এসে রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে উষ্মা প্রকাশ করেছেন অমিত শাহ, তারপর এবার রাজ্যপালের সঙ্গে বৈঠক। গত বছরের জুলাইয়ে রাজ্যপাল পদের দায়িত্বভার গ্রহণ করেন জগদীপ ধনকর, তারপর থেকেই রাজ্য সরকারের সঙ্গে বারবার সংঘাতের আবহ তৈরি হয়েছে রাজভবনের।

রাজভবনের তরফে এক বিবৃতিতে বলা হয়েছে, রাজ্যপাল “কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠকে রাজ্যের বিষয়ে প্রাসঙ্গিক এবং গুরুত্বপূর্ণ বিভিন্ন বিষয় তুলে ধরবেন। বিভিন্ন উদ্বেগের বিষয়গুলি চ্যালেঞ্জ হিসেবে তুলে ধরবেন”।

রাজ্যপালের দায়িত্ব নেওয়ার পর থেকে এই প্রথমবার অমিত শাহের সঙ্গে বৈঠক করতে চলেছেন জগদীপ ধনকর, রাজ্যে “আইনশৃঙ্খলা পরিস্থিতি খারাপ” হওয়া নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন তিনি। দোরগোড়ায় চলে আসা পুরসভা নির্বাচন শান্তিপূর্ণ করারও আহ্বান জানিয়েছেন রাজ্যপাল।

এই বৈঠক নিয়ে কোনও মন্তব্য করতে চায়নি রাজ্যের শাসকল দল তৃণমূল কংগ্রেস, তবে তাদের বক্তব্য, এই রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে যাঁদের উদ্বেগ রয়েছে, তাঁদের প্রথম উচিত  দিল্লি নিয়ে চিন্তা করা, যেখানে ৪২ জনের মৃত্যু হয়েছে।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
Advertisement
Advertisement