This Article is From Feb 14, 2019

রাজ্যে নির্বাচন কমিশনের অতিরিক্ত মুখ্য নির্বাচনী কমিশনার হলেন ওঙ্কার সিং মিনা

নির্বাচন কমিশনের অতিরিক্ত মুখ্য নির্বাচনী কমিশনার হলেন  ওঙ্কার সিং মিনা।  নির্বাচন কমিশনের অধীনে তিনি কাজ চালাবেন

রাজ্যে নির্বাচন কমিশনের অতিরিক্ত মুখ্য নির্বাচনী কমিশনার হলেন  ওঙ্কার সিং মিনা

রাজ্য প্রশাসনের বিরুদ্ধে অসহযোগিতার অভিযোগ  জানিয়েছে  বিজেপি।

কলকাতা:

নির্বাচন কমিশনের অতিরিক্ত মুখ্য নির্বাচনী কমিশনার হলেন ওঙ্কার সিং মিনা।  নির্বাচন কমিশনের অধীনে তিনি কাজ চালাবেন।  এতদিন স্বরাষ্ট্র দপ্তর এবং  পার্বত্য বিষয়ক দপ্তরের  গুরুত্বপূর্ণ  দায়িত্ব পালন করতেন  তিনি। এখন সেই দায়িত্বে গেলেন খলিল আহমেদ। কলকাতা  পুরসভার কমিশনারের পাশাপাশি এই দায়িত্বও সামলাবেন তিনি। দিন  ঘোষণা না হলেও লোকসভা নির্বাচনের প্রস্তুতি চলছে জোর কদমে। ইতিমধ্যেই ভোটার তালিকা তৈরির কাজ চূড়ান্ত হয়েছে।  এর বাইরে কলকাতায় এসে বৈঠক করে  গিয়েছে কমিশনের ফুল বেঞ্চ।  রাজ্য প্রশাসনের সঙ্গে  কথা  বলে  আইন শৃঙ্খলা পরিস্থিতি কেমন তা  বুঝে  নেওয়ার  চেষ্টা হচ্ছে। প্রত্যেকটি রাজ্যের  জন্য   আলাদা করে কিছু  নির্দেশিকা দেয় নির্বাচন কমিশন। সেগুলি ঠিকঠাক মানা  হচ্ছে কিনা  তা  দেখতে হয় মুখ্য নির্বাচন কমিশবার এবং তাঁর টিমকে।

দ্বাদশ শ্রেণি পাস এমন কাউকে প্রধানমন্ত্রী করার ভুল আর করবেন নাঃ কেজরিওয়াল

ভোটের নানা  পর্যায়ে একাধিক  অভিযোগ নিয়ে নির্বাচন কমিশনের দ্বারস্থ হয়  বিরোধী দল গুলি। সে সমস্ত শুনে মিটিয়েও  দিতে হয় কমিশনকে।  বিভিন্ন পরিস্থিতির রিপোর্টও পাঠাতে হয়  নির্বাচন কমিশনের দিল্লির দপ্তরে।  

এদিকে  রাজ্য প্রশাসনের বিরুদ্ধে অসহযোগিতার অভিযোগ  জানিয়েছে  বিজেপি। তাদের  দাবি  রাজ্য প্রশাসন রাজনৈতিক কর্মকাণ্ড করতে  দিচ্ছে না। এই অভিযোগ জানিয়ে দিল্লিতে  নির্বাচন কমিশনের দপ্তরে যান  বিজেপি নেতারা।                                                          

 



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.