This Article is From Jun 02, 2020

অনলাইনে মদ বিক্রি বাড়াতে নয়া পদক্ষেপের ভাবনা রাজ্য সরকারের

এর মধ্যেই ওড়িশা ও ঝাড়খণ্ডে জোমাটো ও সুইগ্গির মতো শীর্ষস্থানীয় অর্ডারিং ও ডেলিভারি প্ল্যাটফর্মগুলি মদের হোম ডেলিভারি শুরু করে দিয়েছে।

Advertisement
সিটিস Edited by (with inputs from PTI)

অ্যালকোহলজাত পানীয়ের অনলাইন বিক্রি এবং হোম ডেলিভারি শুরু করতে বিজ্ঞপ্তি জারি করেছে রাজ্য সরকারের এই সংস্থা।

পশ্চিমবঙ্গ রাজ্য পানীয় নিগম লিমিটেড তথা ডবলিউএসবিসিএল অনলাইনে (Online) মদ বিক্রির ( Online Liquor Sale) পরিকাঠামো মজবুত করতে বেসরকারি সংস্থা ও স্টার্টআপ-এর সঙ্গে জোট বাঁধার কথা ভাবছে। মঙ্গলবার সরকারি এই সংস্থার এক কর্মী একথা জানিয়েছেন। অ্যালকোহলজাত পানীয়ের অনলাইন বিক্রি এবং হোম ডেলিভারি শুরু করতে বিজ্ঞপ্তি জারি করেছে রাজ্য সরকারের এই সংস্থা। এবিষয়ে দরপত্র আহ্বানের আগে একটি বৈঠক ডাকা হয়েছে সংস্থার তরফে। বুধবার ওই বৈঠক হওয়ার কথা। রাজ্যের একমাত্র লিকার হোলসেলার এই সংস্থা ইতিমধ্যেই ই-রিটেল ও হোম ডেলিভারির জন্য অফ শপের তালিকা তৈরি করে ফেলেছে। লকডাউনের সময় দোকানের ভিড় নিয়ন্ত্রণে রাখতে সামাজিক দূরত্বের বিষয়টি মাথায় রাখছে তারা।

সোমবার এক বিজ্ঞপ্তিতে ডবলিউএসবিসিএল জান‌াচ্ছে, ‘লিকার হোম ডেলিভারি পরিষেবা আরও লক্ষ্যভেদী ও কার্যকরী করে তুলতে WBSBCL-এর তরফে স্টার্ট-আপ সহ আগ্রহী প্রতিষ্ঠিত অনলাইন অর্ডারিং ও ডেলিভারি সংস্থাগুলির থেকে আবেদনপত্র আহ্বান করা হচ্ছে।

অনলাইন অর্ডারিং ও ডেলিভারি প্ল্যাটফর্মগুলির একটি প্যানেল তৈরির পরিকল্পনা করা হচ্ছে বলে জানা গিয়েছে। সম্প্রতি সুপ্রিম কোর্ট এক নির্দেশে রাজ্যগুলিকে পরামর্শ দিয়েছিল, লকডাউনের সময় করোনার সংক্রমণ এড়াতে সংস্পর্শ-রহিত বা অনলাইন মদ বিক্রি অথবা হোম ডেলিভারি চালু করতে।

Advertisement

এক কর্মী জানাচ্ছেন, আগামী বুধবার আগ্রহী সংস্থাগুলির প্রশ্নের জবাব দিতে একটি বৈঠক ডাকা হয়েছে সংস্থার তরফে। আবেদন করার শেষ দিন ১৫ জুন।

এর মধ্যেই ওড়িশা ও ঝাড়খণ্ডে জোমাটো ও সুইগ্গির মতো শীর্ষস্থানীয় অর্ডারিং ও ডেলিভারি প্ল্যাটফর্মগুলি মদের হোম ডেলিভারি শুরু করে দিয়েছে। করোনার সংক্রমণ রুখতে মদের দোকানের ভিড় কমাতে এভাবেই শুরু হয়েছে অনলাইন মদ ডেলিভারি।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
Advertisement
Advertisement