This Article is From Oct 31, 2019

শ্রমিকদের ভিনরাজ্যে যাওয়া আটকাতে কর্মসংস্থান বাড়াক রাজ্য সরকার:দিলীপ ঘোষ

Jammu and Kashmir: বিরোধী দলগুলি জম্মু ও কাশ্মীরের শ্রমিক হত্যার ঘটনা নিয়ে কুম্ভিরাশ্রু বর্ষণ করছে, রাজনীতির রং দেওয়ার চেষ্টা করছে, অভিযোগ বিজেপির

Advertisement
অল ইন্ডিয়া Edited by (with inputs from PTI)

West Bengal: জম্মু ও কাশ্মীরে রাজ্যের ছয় শ্রমিকের মৃত্যু নিয়ে রাজনীতি হচ্ছে, অভিযোগ বিজেপির

কলকাতা:

জম্মু ও কাশ্মীরে (Jammu and Kashmir) জঙ্গিদের হাতে প্রাণ গিয়েছে এ রাজ্যের ছয় জন শ্রমিকের। সেই ঘটনার পরিপ্রেক্ষিতে এবার রাজ্য সরকারকে দোষারোপ করলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তিনি (Dilip Ghosh) বলেন, এই রাজ্যের শ্রমিকদের অন্য রাজ্যে যাওয়া আটকাতে কর্মসংস্থান বাড়ানের বিষয়ে পদক্ষেপ নেওয়া উচিত তৃণমূল কংগ্রেস সরকারের। মঙ্গলবার দক্ষিণ কাশ্মীরের কুলগাম জেলায় (Kulgam) সন্ত্রাসবাদী হামলায় প্রাণ হারিয়েছেন মুর্শিদাবাদ জেলার ছয় শ্রমিক। "কাশ্মীরে শ্রমিক হত্যার বিষয়ে কেন্দ্রীয় সরকারকে দোষারোপ করার পরিবর্তে তৃণমূল নেতৃত্বের প্রথমে নিজেদেরই এই বলে প্রশ্ন করা উচিত যে কেন এ রাজ্যের (West Bengal) শ্রমিকদের কাজের খোঁজে নিজের রাজ্য ছেড়ে কাশ্মীরে চলে যেতে হবে। এই ঘটনাই চোখে আঙুল দিয়ে দেখায় যে কর্মসংস্থান সৃষ্টিতে কতটা ব্যর্থ এ রাজ্যের সরকার", বলেন দিলীপ ঘোষ। রাজ্য সরকারকে দুর্বল অর্থনৈতিক নীতিকে কাঠাগড়ায় তুলে তিনি বলেন, তৃণমূল কংগ্রেস সরকারের উচিত বাংলায় কর্মসংস্থান সৃষ্টিতে জোর দেওয়া।

কাশ্মীরে মুর্শিদাবাদের পাঁচ শ্রমিক হত্যায় ‘স্তম্ভিত' মমতা! পরিবারকে সাহায্যের আশ্বাস

তিনি বা বিজেপির কোনও প্রতিনিধি দল নিহত শ্রমিকদের পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করবেন কিনা জানতে চাইলে তিনি বলেন, "আমাদের দলের বেশ কয়েকজন কর্মী তৃণমূল গুন্ডাদের দ্বারা নিহত বা আহত হয়েছেন। আমরা প্রথমে আমাদের সেই ক্যাডারদের বাড়িতে গিয়ে তাঁদের পরিবারের সঙ্গে দেখা করব। তারপর আমরা মৃত শ্রমিকদের পরিবারের সদস্যদের সঙ্গে সাক্ষাতের বিষয়ে চিন্তা করব পরিদর্শন করার বিষয়ে চিন্তা করব। এই সন্ত্রাস হামলাকে অযথা "রাজনীতিকরণের চেষ্টা করার" অভিযোগে শাসক দল তৃণমূল কংগ্রেস এবং অন্যান্য দলগুলির সমালোচনাও করেন বিজেপির রাজ্য সভাপতি।

Advertisement

তিনি ক্ষুব্ধ স্বরে বলেন, "আমরা এই ঘটনাকে রাজনীতির রং দেওয়ার চেষ্টার নিন্দা করছি। কেন্দ্রীয় সরকার প্রয়োজনীয় সমস্ত পদক্ষেপ নিচ্ছে। বিরোধী দলগুলি এই ঘটনা নিয়ে কুম্ভিরাশ্রু বর্ষণ করছে কিন্তু কই কেউ তো বাংলায় বিজেপি কর্মীদের যেভাবে নিয়মিত হত্যা করা হচ্ছে সে বিষয়ে তো মুখ খুলছেন না"।

কুলগামে হত্যা নিয়ে বিজেপির বিরুদ্ধে তোপ রাজ্যের রাজনৈতিক দলগুলির

Advertisement

জম্মু কাশ্মীরের এই সন্ত্রাসবাদী হামলায় যেভাবে এ রাজ্যের ছয় শ্রমিকের মৃত্যু হয়েছ তা নিয়ে বিজেপির বিরুদ্ধে একযোগে তোপ দেগেছে তৃণমূল কংগ্রেস, কংগ্রেস সহ অন্যান্যরা। তাদের অভিযোগ, কাশ্মীরের পরিস্থিতি নিয়ন্ত্রণে ব্যর্থ মোদি-সরকার। বিজেপি নেতৃত্বাধীন কেন্দ্রীয় সরকার সেখানকার “প্রকৃত পরিস্থিতি” গোপন করতে চাইছে বলে অভিযোগ করে কংগ্রেস, তৃণমূল এবং সিপিআইএম। মঙ্গলবার জম্মু ও কাশ্মীরের কুলগামে, মুর্শিদাবাদের পাঁচজন শ্রমিককে গুলি করে হত্যা করে জঙ্গিরা। জম্মু ও কাশ্মীরে রাষ্ট্রপতি শাসন জারি রয়েছে।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
Advertisement