This Article is From May 27, 2020

বুধবার থেকে ৪০টি রুটে বাস চালাবে ডবলিউবিটিসি, চলবে শীতাতপ নিয়ন্ত্রিত বাসও

বাসের আকৃতির উপরে নির্ভর করে স্বাস্থ্য ও সুরক্ষা বিধি মেনে যাত্রীসংখ্যা ঠিক করা হবে বলেও জানানো হয়েছে ডবলিউবিটিসি-র বিজ্ঞপ্তিতে।

বুধবার থেকে ৪০টি রুটে বাস চালাবে ডবলিউবিটিসি, চলবে শীতাতপ নিয়ন্ত্রিত বাসও

কলকাতার পথে বুধবার থেকে ডবলিউডিসি-র বাসের দেখা মিলবে ৪০টি রুটে। (প্রতীকী)

‘ওয়েস্ট বেঙ্গল ট্রান্সপোর্ট কর্পোরেশন' তথা ডবলিউবিটিসি সিদ্ধান্ত নিয়েছে বুধবার থেকে তারা ৪০টি রুটে বাস চালাবে। যেহেতু লকডাউনের মধ্যেই বহু ‌সরকারি ও বেসরকারি অফিস খুলে গিয়েছে, তাই তারা এমন সিদ্ধান্ত নিয়েছে বলে ডবলিউবিটিসি-র পক্ষ থেকে জানানো হয়েছে। সকাল সাতটা থেকে সন্ধে সাতটা পর্যন্ত বাসগুলি চালানো হবে বলে এক বিজ্ঞপ্তিতে ডবলিউবিটিসি-র ম্যানেজিং ডিরেক্টর জানিয়েছেন। ওই বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে, কেবল শহর নয় শহরতলি বা জেলাগুলিতেও বাস চালাবে তারা। এমনকী শীতাতপ নিয়ন্ত্রিত বাসও চলবে। বাসের আকৃতির উপরে নির্ভর করে স্বাস্থ্য ও সুরক্ষা বিধি মেনে যাত্রীসংখ্যা ঠিক করা হবে বলেও জানানো হয়েছে।

এর আগে স্বাস্থ্যকর্মী ও অন্যান্য অত্যাবশকীয় পরিষেবায় যুক্ত ব্যক্তিদের গন্তব্যে পৌঁছে দিতে স্বল্পসংখ্যক বাস চালিয়েছে ডবলিউবিটিসি। বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ রুটে ওই বাস চালানো হয়েছিল।

সংগঠনের তরফে আরও জানানো হয়েছে, পরে ন্যূনতম সংখ্যক কর্মী নিয়ে অফিসগুলি খুলতে শুরু করলে সব মিলিয়ে ১৫টি রুটে ডবলিউবিটিসি-র বাস চালানো শুরু হয়।

পাশাপাশি বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে রাজ্য সরকারের কিছু বাসও নদিয়া, দক্ষিণ ২৪ পরগনা ও উত্তর ২৪ পরগনায় বুধবার থেকে চলাচল শুরু করবে।

বেসরকারি বাসগুলি অবশ্য তাদের পরিষেবা এখনও শুরু করেনি। ভাড়া বাড়ানো নিয়ে রাজ্য সরকারের সঙ্গে তাদের মতবিরোধের কারণেই তারা এখনও এই পরিষেবা শুরু করেনি।

এদিকে রাজ্য সরকারের তরফে অটো চালকদের জানিয়েছে দু'জন যাত্রী নিয়ে তাদের পরিষেবা দিতে হবে। অটো চালকরা এখনও এবিষয়ে সিদ্ধান্ত নিতে পারেননি।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.