This Article is From May 27, 2019

আজ প্রকাশিত হবে Uccha Madhyamik-এর ফলাফল, জানবেন কোন ওয়েবসাইটে?

West Bengal HS Result 2019: রীতি মেনে বিধাননগরের বিদ্যাসাগর ভবনে  সাংবাদিক সম্মেলন করে ফল ঘোষণা করা হবে।

Advertisement
Education

রেজাল্ট দেখা যাবে wbresults.nic.in- এই ওয়েবসাইটে।

Highlights

  • আজ সকালেই প্রকাশিত হয়েছে মাধ্যমিকের ফল
  • আগামী সোমবার প্রকাশিত হতে চলেছে উচ্চ মাধ্যমিকের ফল
  • সাংবাদিক সম্মেলন করে ফল ঘোষণা করা হবে
নিউ দিল্লি :

২৭ মে, অর্থাৎ আজ প্রকাশিত হতে চলেছে  উচ্চ মাধ্যমিকের (Uccha Madhyamik) ফল। রীতি মেনে বিধাননগরের বিদ্যাসাগর ভবনে সাংবাদিক সম্মেলন করে ফল ঘোষণা করা হবে। পাশের হার  থেকে শুরু  করে ফলাফলের বৈশিষ্ট্যগুলি সাংবাদিকদের সামনে তুলে ধরা হবে। সাংবাদিক বৈঠক শেষ হওয়ার অল্প কিছুক্ষণের মধ্যেই ওয়েবসাইটের মাধ্যমে নিজেদের ফল জানতে পারবেন পড়ুয়ারা। সেদিনই মার্কশিট হাতে পেয়ে যাবেন পড়ুয়ারা। ফলাফল জানা যাবে wbresults.nic.in- এই ওয়েবসাইটে।

মাধ্যমিকের ফল প্রকাশ! ফের জয়জয়কার জেলার, ৬৯৪ পেয়ে প্রথম পূর্ব মেদিনীপুরের সৌগত

উচ্চ মাধ্যমিকের (Uccha Madhyamik) শিক্ষা সংসদের সঙ্গে যুক্ত সমস্ত স্কুলের প্রধান শিক্ষককে  ইতিমধ্যেই রেজাল্ট নিতে প্রতিনিধি পাঠাতে বলা  হয়েছে। রাজ্যের বিভিন্ন জায়গায় ক্যাম্প অফিসও খোলা  হয়েছে এর জন্য। সেখান থেকেই প্রতিনিধিরা মার্কশিট পেয়ে যাবেন।

Advertisement

গত বছর জুন মাসের ৮ তারিখ  উচ্চ মাধ্যমিকের রেজাল্ট ঘোষিত হয়। এবার ফল প্রকাশিত হচ্ছে মে মাসের শেষ দিকেই। এমনিতেই শিক্ষা মহল মনে করে, উচ্চ মাধ্যমিকের পর রাজ্যের পড়ুয়ারা ভিন রাজ্যে পড়তে যান। অনেকে সর্ব ভারতীয় পরীক্ষায় বসেন। তাই তাঁদের কথা ভেবে পরীক্ষার ফল আগে প্রকাশ করতা উচিত। গতবার  উচ্চ মাধ্যমিকে পাশের হার ছিল ৮৩.৭৫ শতাংশ।

আগামী বছর কবে থেকে শুরু হচ্ছে মাধ্যমিক? পরে জানাবে পর্ষদ

Advertisement

গত বছরের উচ্চ মাধ্যমিকের ফলের আরও একটা বিশেষ দিক ছিল। পরীক্ষায় প্রথম স্থান পেয়েছিলেন  কলা বিভাগের ছাত্র গ্রন্থন সেনগুপ্ত। দ্বিতীয় হয়েছিলেন ঋত্বিককুমার শাহু।

Advertisement