This Article is From Apr 20, 2020

"রমজানে বাড়িতেই নমাজ পড়ুন": বিবৃতি জারি করল পশ্চিমবঙ্গের ইমামদের সংগঠন

একমাস ব্যাপী এই রমজান চলাকালীন ঘরে বসেই প্রার্থনা জানাতে হবে বলে রবিবার বিবৃতি জারি করেছে রাজ্যের ইমামদের সংগঠন।

কলকাতা:

রমজান মাসে মুসলমানদের ঘরে বসে নমাজ পড়ার আহ্বান জানিয়েছে পশ্চিমবঙ্গের ইমামদের সংগঠন। আগামী সপ্তাহ থেকেই শুরু হচ্ছে রমজান। একমাস ব্যাপী এই রমজান চলাকালীন ঘরে বসেই প্রার্থনা জানাতে হবে বলে রবিবার বিবৃতি জারি করেছে রাজ্যের ইমামদের সংগঠন। COVID-19 মহামারীকে ঠেকাতে ৩ মে অবধি লকডাউন চলবে দেশজুড়ে।

“দয়া করে একমাস ব্যাপী রমজান চলাকালীন নমাজ পড়তে স্থানীয় মসজিদে জড়ো হবেন না, পরিবর্তে নমাজ পড়ুন ঘরে বসেই, লকডাউন যতদিন চলবে সরকারের নির্দেশাবলী অনুসরণ করুন,” এক বিবৃতিতে বলেন পশ্চিমবঙ্গের ইমাম অ্যাসোসিয়েশনের প্রধান মহাম্মদ ইয়াহিয়া। তিনি জানান, মসজিদে, ইমাম সহ মাত্র পাঁচ জন নমাজ পড়তে পারেন।

বিবৃতিতে আরও বলা হয়েছে, রমজানের সময় মসজিদের বাইরে বসে থাকা দরিদ্র, অভাবীদের যারা আর্থিক সহায়তা করতে ইচ্ছুক তাদের রমজান মাসে এই টাকা মসজিদ কমিটির কাছে জমা করতে হবে। কমিটি গরিবদের মধ্যে এই টাকা বিতরণ করে দেবে।

এখানকার নাখোদা মসজিদের একজন মুখপাত্র বলেন, ইতিমধ্যেই আমরা শুক্রবারে বাড়িতেই মানুষজনকে নমাজ পড়তে বলেছি। ইমাম তখন মসজিদের ভিতরেই প্রার্থনা করবেন, সঙ্গে থাকবেন অন্য চার জন, সবটাই হচ্ছে সামাজিক দূরত্ব বজায় রেখে। রমজানের নমাজের সময়ও ঠিক এটাই চলবে।”

.