This Article is From Apr 02, 2020

"উই শ্যাল ওভারকাম", করোনা আতঙ্কের মধ্যে স্বস্তি দিতে কলকাতা পুলিশের গান

Coronavirus: করোনা সংক্রমণ এড়াতে টানা ২১ দিনের লকডাউন চলছে দেশ জুড়ে, ১৪ এপ্রিল পর্যন্ত দেশবাসীকে ঘরে থাকার জন্যেই অনুরোধ করেছেন প্রধানমন্ত্রী

Advertisement
অল ইন্ডিয়া Written by

Kolkata Police: রাস্তায় নেমে গান গেয়ে মানুষকে সাহস জোগালেন পুলিশ কর্মীরা

Highlights

  • কলকাতার এন্টালি এলাকায় পথে নেমে গান গাইলেন কলকাতা পুলিশের কর্মীরা
  • মানুষকে উদ্ভুত করতেই গাইলেন "উই শ্যাল ওভারকাম"
  • করোনা আতঙ্কের মধ্যে শহরবাসীকে উজ্জীবিত করতেই ওই উদ্যোগ
কলকাতা:

লকডাউনে ঘরে থাকতে থাকতে যখন বিরক্ত হয়ে উঠছে রাজ্যের (West Bengal) মানুষজন, যখন সারাক্ষণ মনে করোনা আতঙ্ক, কী হয়-কী হয় ভাব, ঠিক সেই সময়েই যেন শহরবাসীকে স্বস্তি দিতে একটু অন্য ভূমিকায় হাজির হলেন কলকাতা পুলিশের আধিকারিকরা। রাস্তায় দাঁড়িয়ে সাদা উর্দি (Kolkata Police) পরিহিত পুলিশ কর্মীদের গলায় "উই শ্যাল ওভারকাম" সাহস জোগালো অনেক মানুষকেই। করোনা সংক্রমণ (Coronavirus) এড়াতে টানা ২১ দিনের লকডাউন চলছে গোটা দেশ জুড়ে। আপাতত আগামী ১৪ এপ্রিল পর্যন্ত দেশবাসীকে ঘরের চৌকাঠ না পেরোনোর জন্যেই অনুরোধ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এই একঘেয়ে গৃহবন্দি দশায় করোনা যুদ্ধে জয় করতে তিলোত্তমার বাসিন্দাদের পাশে দাঁড়াল কলকাতা পুলিশ। রাস্তায় নেমে নাগরিক সমাজকে উৎসাহিত করলেন পুলিশ কর্মীরা। যা দেখে-শুনে হতবাক অনেকেই। কেউ কেউ আবার পুলিশ কর্মীদের গাওয়া গানে গলাও মেলালেন। দেখে নিন, পুলিশ কর্মীদের গান গাওয়ার সেই ভিডিও:

পশ্চিমবঙ্গের জন্যে কেন্দ্রের কাছে ২৫ হাজার কোটি টাকার ত্রাণ চাইলেন মুখ্যমন্ত্রী

বুধবার এন্টালি থানা লাগোয়া একটি বহুতল আবাসনের সামনে ওই থানার ওসি দেবাশিস দত্তের নেতৃত্বে গান ধরেন পুলিশ কর্মীরা। পথে নেমে রীতিমতো মাইক হাতে গলা ছেড়ে গাইলেন এক সাব-ইনস্পেক্টর, সঙ্গে দিলেন অন্যরাও।

এতদিন যাঁদের লাঠি-বন্দুক হাতে দুষ্কৃতী দমন করতে দেখেছেন কলকাতার মানুষ, এই করোনা আবহে সেই 'পুলিশকাকু'-রাই হয়ে গেছেন অন্যতম অনুপ্রেরণার উৎস।

Advertisement

লকডাউনের মধ্যেই যদিও দেশে হু-হু করে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুসারে, ভারতে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৫০ জনের। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় ১২ জন প্রাণ  হারিয়েছে এই রাক্ষুসে ভাইরাসের আক্রমণে। আর নতুন করে ওই ভয়ঙ্কর রোগে আক্রান্ত হয়েছেন ৩২৮ জন। সরকারি পরিসংখ্যান মতে আক্রান্ত ১৯৬৫ জন। বিভিন্ন হাসপাতাল ও মেডিকেল কলেজে চিকিৎসার পর সুস্থ হয়ে বাড়ি গেছেন এমন রোগীর সংখ্যা ১৫১ জন। 

দেশে করোনায় ছোবলে মৃত মোট ৫০, গত ২৪ ঘণ্টায় মৃত্যু ১২ জনের, আক্রান্ত ১৯৬৫

Advertisement

গোটা বিশ্বে করোনা ভাইরাস মহামারী রূপে দেখা দিয়েছে। এখনও পর্যন্ত দুনিয়া জুড়ে ৯.৩ লক্ষেরও বেশি মানুষ সংক্রামিত ওই মারণ ভাইরাসে। কমপক্ষে ৫০,০০০ মানুষের মৃত্যু হয়েছে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে।

এদিকে বুধবারই নবান্ন থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন পশ্চিমবঙ্গে এখনো পর্যন্ত ৩৭ জন করোনা ভাইরাসে আক্রান্ত, যার মধ্যে ৩ জন আবার সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছে ও ৩ জনের মৃত্যু হয়েছে। তার মধ্যে একজনের নিউমোনিয়া ও একজনের কিডনির সমস্যা ছিল। তিনি আরও বলেন বাকি ৩১ জনের মধ্যে ১৭ জন ৪ টি পরিবারের সদস্য।

Advertisement