This Article is From Nov 19, 2018

দেশের সমবায় আন্দোলনে পথিকৃৎ হল বাংলাঃ অমিত মিত্র

দেশে সমবায় আন্দোলন গড়ে তোলার ক্ষেত্রে পশ্চিমবঙ্গ হল পথিকৃৎ। সোমবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে  সমবায় মেলার উদ্বোধন করতে এসে এই কথা বলেন রাজ্যের অর্থমন্ত্রী অমিত মিত্র।

Advertisement
অল ইন্ডিয়া
কলকাতা:

দেশে সমবায় আন্দোলন গড়ে তোলার ক্ষেত্রে পশ্চিমবঙ্গ হল পথিকৃৎ। সোমবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে  সমবায় মেলার উদ্বোধন করতে এসে এই কথা বলেন রাজ্যের অর্থমন্ত্রী অমিত মিত্র। তিনি জানান, এই রাজ্যে নদিয়া সাফল্যের শীর্ষে পৌঁছেছে। কেন্দ্রীয় সরকার থেকেও তার স্বীকৃতি পেয়েছে নদিয়া। গত সাত বছর ধরে তৃণমূল কংগ্রেস সরকার ক্ষমতায় থাকাকালীন সমবায় ব্যাঙ্কগুলি নিজের স্থান যথেষ্ট শক্তিশালী করে তুলেছে। রাজ্যের সমবায় ব্যাঙ্কের শতবর্ষ উদযাপন এবং সমবায় মেলা উদ্বোধন অনুষ্ঠানে এসে তিনি বলেন সমবায় ব্যাঙ্কের ক্রেডিট ডিপোজিট অনুপাত ৮১.১৬ শতাংশ হয়েছে, যা ‘অত্যন্ত ভালো'।

ইংরেজি ভাষায় প্রকাশিত হল মমতা বন্দ্যোপাধ্যায়ের জীবনী

অমিত মিত্র এই কথাটিরও উল্লেখ করেন যে, কৃষি ও গ্রামোন্নয়নের ক্ষেত্রে কৃষি ঋণ ২০১০-১১ মরশুমে ১,৩৮৮ কোটি টাকা ছিল যা এখন বৃদ্ধি পেয়ে দাঁড়িয়েছে ৩,৩০০ কোটি টাকা।

“আমরা সরকারের পক্ষ থেকে ৭১০'টি গ্রাম পঞ্চায়েতে সমবায় ব্যাঙ্ক খোলার পরিকল্পনা গ্রহণ করেছি, যাদের মধ্যে ৫০'টি ব্যাঙ্ক ইতিমধ্যেই খুলে ফেলা হয়েছে”, জানান রাজ্যের মন্ত্রী অরূপ রায়।     

আরও খবর পড়ুন এখানে



(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)
Advertisement
Advertisement