हिंदी में पढ़ें தமிழில் படிக்க Read in English
This Article is From Mar 05, 2020

ভোটার কার্ডে নিজের মুখের বদলে কুকুরের মুখ, ক্ষুব্ধ মুর্শিদাবাদের ভোটার!

West Bengal: সুনীল কর্মকার নামে ওই ভোটার জানিয়েছেন, তিনি তার ভোটার কার্ড সংশোধনের জন্য আবেদন করেন, তারপরেই কুকুরের ছবি দেওয়া ভোটার কার্ড আসে তাঁর কাছে

Advertisement
অল ইন্ডিয়া Edited by

Voter Card: নিজের ছবির বদলে ভোটার কার্ডে কুকুরের ছবি দেখে থ সুনীল কর্মকার নামের এই ভোটার

Highlights

  • নয়া ভোটার কার্ডে নিজের ছবির বদলে কুকুরের মুখ দেখে রেগে আগুন ভোটার
  • মুর্শিদাবাদের ভোটার সুনীল কর্মকারের সঙ্গে ঘটল এই ঘটনা
  • খুব তাড়াতাড়ি ছবি বদলিয়ে নতুন ভোটার কার্ড দেওয়া হবে, বললেন বিডিও
মুর্শিদাবাদ:

ভাবুন একবার, ভোটার কার্ডে নিজের মুখের বদলে একটি কুকুরের মুখ দেখলে কার না মাথা খারাপ হবে! ঠিক এমন ঘটনাই ঘটলো মুর্শিদাবাদের (Murshidabad) ভোটার সুনীল কর্মকারের ক্ষেত্রে। তিনি জানিয়েছেন, তাঁর ভোটার কার্ডে বেশ কিছু ভুল ছিল, সেই ভুল সংশোধনের জন্যেই নতুন ভোটার কার্ডের আবেদন করেন। কিন্তু তাতে যা ফল মিলল তা দেখে রীতিমতো বেবাক বনে গেছেন তিনি। নতুন ভোটার কার্ড (Voter Card) আসার পর দেখা যায় তাতে সুনীল কর্মকারের ছবি নয়, রয়েছে একটি কুকুরের ছবি। এই ঘটনায় যথেষ্ট অপমানিত বোধ করছেন রাজ্যের (West Bengal) ওই ভোটার। সম্প্রতি মুর্শিদাবাদের ফরাক্কা ব্লকের বিভিন্ন বুথে স্থানীয় ভোটারদের ভোটার কার্ড বিলির কাজ শুরু হয়। সেখানেই এই ঘটনা ঘটেছে।

দিল্লিতে যাঁরা মারা গেছেন তাঁরা করোনা ভাইরাসে মরেননি: মমতা বন্দ্যোপাধ্যায়

"গতকাল আমাকে দুলাল স্মৃতি স্কুলে ডেকে এই ভোটার আইডি কার্ডটি দেওয়া হয়। তখনই আমি এই ছবিটি দেখেছি। অথচ যে আধিকারিক স্বাক্ষর করে আমাকে ভোটার কার্ডটি দিয়েছিলেন তিনি নাকি ওই ছবিটি দেখতেই পাননি। এরা আসলে আমার মর্যাদার সঙ্গে খেলছে, আমায় অপমান করেছে। আমি বিডিও অফিসে যাব এবং অনুরোধ করবো যাতে এই ধরণের ঘটনা আর না ঘটে তা দেখার জন্যে”, বলেন সুনীল কর্মকার নামের ওই ব্যক্তি।

যদিও ব্লক উন্নয়ন আধিকারিক (বিডিও) বলেছেন যে ছবিটি ইতিমধ্যেই সংশোধন করা হয়েছে এবং কিছুদিনের মধ্যেই সুনীল কর্মকার সঠিক ছবি সহ সংশোধিত আইডি কার্ডটি হাতে পাবেন।

Advertisement

এপ্রিলের মাঝামাঝি হতে পারে কলকাতা পুরসভার নির্বাচন

"এটা তাঁর চূড়ান্ত ভোটার আইডি কার্ড নয়। যদি এই ধরণের কোনও ভুল হয়ে থাকে তবে অবশ্যই তা সংশোধন করে তাঁর হাতে নতুন কার্ড তুলে দেওয়া হবে। অনলাইনে আবেদন পূরণের সময় কোনওভাবে ভুলবশত এই ধরণের ঘটনা ঘটে থাকতে পারে। ইচ্ছাকৃতভাবে তো কেউ আর কুকুরের ছবিটি দেননি। ওই ভুল ছবিটির বদলে নতুন ছবি দিয়ে ভোটার কার্ড সংশোধনের কাজ শুরু হয়েছে। তিনি কিছুদিনের মধ্যেই সঠিক ছবি সহ ভোটার আইডি কার্ডটি হাতে পেয়ে যাবেন", বলেন বিডিও। 

Advertisement
Advertisement