This Article is From Feb 10, 2020

Artists' Forum সভাপতি শঙ্কর চক্রবর্তী, সহ সভাপতি, জিৎ-সোহম-পরাণ

পশ্চিমবঙ্গ মোশন পিকচার আর্টিস্টস ফোরামের কার্যনির্বাহী সভাপতি নির্বাচিত হলেন অভিনেতা শঙ্কর চক্রবর্তী। সহ-সভাপতি জিত, পরান বন্দ্যোপাধ্যায় এবং সোহম চক্রবর্তী।

Advertisement
বিনোদন Edited by

আর্টিস্ট ফোরামের কার্যনিবাহী সভাপতি শঙ্কর চক্রবর্তী

কলকাতা:

পশ্চিমবঙ্গ মোশন পিকচার আর্টিস্টস ফোরামের কার্যনির্বাহী সভাপতি নির্বাচিত হলেন অভিনেতা শঙ্কর চক্রবর্তী। সহ-সভাপতি জিত, পরান বন্দ্যোপাধ্যায় এবং সোহম চক্রবর্তী। সাধারণ সম্পাদক পদে আরও একবার দেখা যাবে অরিন্দম গাঙ্গুলিকেই। প্রসঙ্গত, ১৯৯৮ সালে ছোট ও বড় পর্দার শিল্পীদের সুবিধে-অসুবিধের দিকে লক্ষ্য রাখার জন্যেই প্রতিষ্ঠিত হয়েছিল এই ফোরাম।

  .  

সোমবার নির্বাচনের ফলাফল ঘোষণার পর এক বিবৃতিতে বলা হয়েছে, সপ্তর্ষি রায় ও শান্তিলাল মুখওপাধ্যায় যৌথ সচিব হিসাবে নির্বাচিত হয়েছেন। দেবদূত ঘোষ ও রানা মিত্র সহকারি সচিব। নির্বাচনে কোনও রাজনৈতিক রং লাগেনি বলেই জানিয়েছেন অভিনেতা-অভিনেত্রীরা। তাপস চক্রবর্তী এবং সোহম বন্দ্যোপাধ্যায় যথাক্রমে কোষাধ্যক্ষ এবং সহকারী কোষাধ্যক্ষ নির্বাচিত হয়েছেন। কুশল চক্রবর্তী, সোনালী চৌধুরী, জুন মালিয়া, সাগ্নিক এবং দিগন্ত বাগচীকে নিয়ে তৈরি হয়েছে পাঁচ সদস্যের কার্যনির্বাহী পরিষদ।

ফোরামের পক্ষে থেকে জানানো হয়, নির্বাচনের মাধ্যমে সমস্ত পদ পূরণ হয়েছে। টালিগঞ্জের অভিনেতারা কখনই প্রার্থীদের রাজনৈতিক পরিচয় দ্বারা প্রভাবিত হননি। ফোরামটি কখনই কোনও রাজনৈতিক শিবিরের ছিল না, ভবিষ্যতেও তা হবে না। রবিবার কার্যনির্বাহী সভাপতি, সহ-সভাপতি, সাধারণ সম্পাদক, যুগ্মসচিব, সহকারী সচিব সহ আটটি পদের জন্য ২,৫০০ সদস্যের মধ্যে প্রায় ১,৯৩০ ভোট পড়েছিল।

Advertisement

পাঁচ সদস্যের কার্যনির্বাহী কমিটির জন্যও নির্বাচন হয়েছিল আলাদা করে। যার জন্য নয় জন প্রতিদ্বন্দ্বী প্রার্থী ছিলেন। প্রবীণ অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায় সভাপতি পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। ছোট পর্দার বড় তারকা ঋষি কৌশিক, পার্নো মিত্র, কাঞ্চন মৈত্র, রূপজানা মিত্র, বিশ্বজিৎ গাঙ্গুলি, দেব রঞ্জন নাগ, অরিন্দম হালদার, মৌমিতা গুপ্ত, অনিন্দ্য বন্দ্যোপাধ্যায়, সৌরভ চক্রবর্তী, রূপা ভট্টাচার্য, অঞ্জনা বসু এ বছরের নির্বাচনে গুরুত্ব পেয়েছেন গেরুয়া শিবিরে যোগদান করায়। শাসকদলের পক্ষে থেকে ছিলেন মিমি চক্রবর্তী, নুসরত জাহান ও দেবের মতো খ্যাতিমান সাংসদ, জুন মালিয়া, ইন্দ্রাণী হালদার, রুদ্রনীল ঘোষ এবং পরিচালক-অভিনেতা অরিন্দম শীল। 

Advertisement
Advertisement