Read in English
This Article is From Jul 20, 2020

বিষক্রিয়ায় মৃত্যু চোপড়ার কিশোরীর, অমিত শাহকে বাংলার পরিস্থিতি জানাবেন রাজ্যপাল

Girl Was Found Dead in West Bengal: ময়নাতদন্তের রিপোর্ট বলছে, কোনও যৌন নির্যাতন হয়নি উত্তর দিনাজপুরের ছাত্রীর উপর, মৃতের শরীরে মেলেনি তেমন কোনও চিহ্ন

Advertisement
অল ইন্ডিয়া Edited by

Chopra, North Dinajpur: শনিবার রাত থেকে নিখোঁজ ছিল কিশোরী, রবিবার সকালে তাঁর মৃতদেহ পাওয়া যায় (ফাইল চিত্র)

Highlights

  • চোপড়ার ঘটনা সহ বাংলার পরিস্থিতি নিয়ে অমিত শাহের সঙ্গে কথা বলবেন ধনখড়
  • রবিবার গভীর রাতে টুইট করে একথা জানান রাজ্যপাল
  • চোপড়ার কিশোরীর বিষক্রিয়ায় মৃত্যু হয়েছে, জানালো পুলিশ
কলকাতা:

পশ্চিমবঙ্গের (West Bengal) চোপড়ায় (Chopra) ছাত্রীর অস্বাভাবিক মৃত্যু সহ গোটা বাংলার আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি নিয়ে সোমবার স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে কথা বলবেন রাজ্যপাল জগদীপ ধনখড়। এদিকে উত্তর দিনাজপুরের (North Dinajpur) চোপড়ায় মৃত ছাত্রীটিকে গণধর্ষণ করা হয়েছিল, এমন সব জল্পনা উড়িয়ে পুলিশ জানিয়ে দিয়েছে যে, কিশোরীর শরীরে কোনও যৌন নির্যাতন বা আঘাতের চিহ্ন মেলেনি। ছাত্রীর দেহের ময়নাতদন্তের পর জানা গেছে, মূলত বিষক্রিয়ার ফলেই মৃত্যু (Girl Found Dead) হয়েছে তাঁর। অথচ রবিবার রাতে চোপড়া সহ উত্তরবঙ্গের বেশ কিছু এলাকায় এই কিশোরীর মৃত্যুর তদন্ত ও অপরাধীদের গ্রেফতার করার দাবিতে বিক্ষোভ দেখানো হয়। অনেকেই দাবি করেন যে, কিশোরীকে গণধর্ষণ করে খুন করেছে দুষ্কৃতীরা। যত তাড়াতাড়ি সম্ভব অপরাধীদের গ্রেফতার করতে হবে, এমন দাবিতে অগ্নিগর্ভ হয়ে ওঠে গোটা এলাকা। মাধ্যমিক উত্তীর্ণ ওই কিশোরীকে খুনের অভিযোগে বিক্ষুব্ধ জনতা পুড়িয়ে দেয় সরকারি বাস, পুলিশের গাড়ি। জাতীয় সড়ক অবরোধ করে পুলিশকে লক্ষ্য করে ইটবৃষ্টিও করা হয় বলে অভিযোগ। যদিও পাল্টা পুলিশের বিরুদ্ধে কাঁদানে গ্যাস ছোড়া ও লাঠিচার্জের অভিযোগ ওঠে।

সমস্ত সুরক্ষা ব্যবস্থা নিয়েই দুর্গাপুজোর আয়োজন করা হবে, বলছেন উদ্যোক্তারা

এদিকে এই ঘটনায় কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার দ্বারা তদন্ত করা হোক, এমন দাবিও উঠেছে। দার্জিলিং লোকসভা কেন্দ্রের অন্তর্গত চোপড়া। তাই দার্জিলিংয়ের সাংসদ রাজু বিস্তা ছাত্রী মৃত্যুর এই ঘটনায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, রাজ্যপাল জগদীপ ধনখড়ের কাছে রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির অভিযোগ জানিয়ে ব্যবস্থা নেওয়ার আর্জি জানিয়েছেন।

Advertisement

মালগাড়ির মধ্যে ৪৬ লক্ষ টাকারও বেশি মাল পাচারের চেষ্টা ব্যর্থ করল বিএসএফ

সোমবারই দিল্লি রওনা হন রাজ্যপাল জগদীপ ধনখড়। জানা গেছে দিনভর তিনি রাজধানীতেই থাকবেন এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গেও সাক্ষাৎ করবেন। রাজ্যপাল রবিবার গভীর রাতে টুইট করে জানান যে তিনি অমিত শাহের সঙ্গে দেখা করে বাংলার আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি নিয়ে আলোচনা করবেন। গোটা রাজ্যের পরিস্থিতিকে তিনি 'উদ্বেগজনক' বলেও ব্যাখ্যা করেছেন।

Advertisement

রবিবার সকালে চোপড়া থানার সোনাপুর গ্রাম পঞ্চায়েতের বসলামপুর গ্রামে এক কিশোরীর মৃতদেহ উদ্ধার হয়। পরিবার ও স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, ওই কিশোরীকে ধর্ষণ করে খুন করা হয়েছে। প্রতিবাদে ও দোষীদের গ্রেফতারের দাবিতে চোপড়ার সোনাপুরে ৩১ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে রাস্তায় আগুন জ্বালিয়ে বিক্ষোভ দেখাতে শুরু করেন স্থানীয়রা। মৃত কিশোরীর দাদা অভিযোগ করেছেন, তিনি একজন বিজেপি কর্মী। তাই তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা তাঁর বোনকে বাড়ি থেকে তুলে নিয়ে গিয়ে ধর্ষণ করে বিষ খাইয়ে মেরে ফেলেছে।

Advertisement