This Article is From Mar 16, 2020

পশ্চিমবঙ্গ পুলিশের আধিকারিক-পরিদর্শক পদের পরীক্ষার অ্যাডমিট কার্ড পাওয়ার সরাসরি লিঙ্ক

wbpolice.gov.in: পশ্চিমবঙ্গ পুলিশ নিয়োগ বোর্ড অফিসার-কাম-ইনস্ট্রাক্টর পদের অ্যাডমিট কার্ড তাদের এই অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশ করেছে

পশ্চিমবঙ্গ পুলিশের আধিকারিক-পরিদর্শক পদের পরীক্ষার অ্যাডমিট কার্ড পাওয়ার সরাসরি লিঙ্ক

Staff Officer-Cum-Instructor: অফিসার-কাম-ইনস্ট্রাক্টর পদের অ্যাডমিট কার্ড পাবেন wbpolice.gov.in এই ওয়েবসাইটে

হাইলাইটস

  • পশ্চিমবঙ্গ পুলিশের পরীক্ষার জন্যে অ্যাডমিট কার্ড পাওয়া যাচ্ছে ওয়েবসাইটে
  • স্টাফ অফিসার কাম ইনস্ট্রাক্টর পদের নিয়োগের জন্যে নেওয়া হবে পরীক্ষা
  • আগামী ২৯ মার্চ প্রাথমিক ওই লিখিত পরীক্ষাটি হবে বলে জানানো হয়েছে
নয়া দিল্লি:

পশ্চিমবঙ্গ পুলিশ নিয়োগ বোর্ড তাদের অফিসার-কাম-ইনস্ট্রাক্টর পদের পরীক্ষায় বসার জন্যে অ্যাডমিট কার্ড (Staff Officer-Cum-Instructor Admit Card) নিজেদের অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশ করেছে। সিভিল ডিফেন্স অর্গানাইজেশনের পশ্চিমবঙ্গ শাখার এই পরীক্ষার প্রাথমিক লিখিত পরীক্ষাটি আগামী ২৯ মার্চ, ২০২০ (রবিবার) বেলা ১২ টা থেকে ১:৩০ পর্যন্ত নেওয়া হবে। এই পরীক্ষার আবেদন পত্র আপনি যদি পূরণ করে থাকেন তবে তার প্রবেশপত্র বা অ্যাডমিট কার্ড (West Bengal Police Admit Card) হাতে পেতে ক্লিক করুন www.wbpolice.gov.in এই ওয়েবসাইটে। তাছাড়া পশ্চিমবঙ্গ সিভিল ডিফেন্স অর্গানাইজেশনের ওয়েবসাইট wbdmd.gov.in/Cival_Defence/CD_Default.aspx এও মিলবে এই অ্যাডমিট কার্ড। প্রার্থীরা নিজেদের আবেদনপত্রের নম্বর এবং জন্ম তারিখ দিয়ে পশ্চিমবঙ্গ পুলিশের ওই পরীক্ষার প্রবেশপত্রটি ডাউনলোড করতে পারবেন।

পশ্চিমবঙ্গ পুলিশ নিয়োগ বোর্ডের তরফ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, "প্রার্থীদের রেজিস্টারড মোবাইল নম্বরে এসএমএসের মাধ্যমে এই সংক্রান্ত খবর দেওয়ার সবরকম চেষ্টা করা হবে। তবে, তা সত্ত্বেও এই জাতীয় এসএমএস যদি কোনও ভাবে প্রার্থীর কাছে না পৌঁছয় তবে তার জন্যে বোর্ড দায়বদ্ধ থাকবে না"।

"প্রার্থীদের নিজের পরিচয়পত্র সঙ্গে নিয়ে ওই পরীক্ষা দিতে নির্দিষ্ট পরীক্ষার হলে আসতে হবে। সঙ্গে অবশ্যই অ্যাডমিট কার্ডটিও আনতে হবে। আবেদনকারী প্রার্থীদের কাছে ডাক ব্যবস্থা মারফৎ কোনও অ্যাডমিট কার্ড বা প্রবেশপত্র পাঠানো হবে না। এমনকী পশ্চিমবঙ্গ পুলিশ নিয়োগ বোর্ডের কার্যালয় থেকেও মিলবে না এই অ্যাডমিট কার্ড। শুধুমাত্র অনলাইনেই এটি পাওয়া যাবে এবং সেখান থেকেই ডাউনলোড করে নিতে হবে পরীক্ষার্থীদের", স্পষ্ট করেই জানিয়ে দিয়েছে পশ্চিমবঙ্গ পুলিশ নিয়োগ বোর্ড। তাই যারা স্টাফ অফিসার-কাম-ইন্সট্রাক্টর পদের পরীক্ষায় বসার জন্যে আবেদন করেছেন তাঁরা নিজেদের অ্যাডমিট কার্ডটি অনলাইনেই ডাউনলোড করে নিন। 

পাশাপাশি পশ্চিমবঙ্গ পুলিশ নিয়োগ বোর্ড জানিয়েছে, প্রার্থীরা যেন স্পোর্টস সু, স্নিকারস, হাই হিল বা অন্য কোনও বিশেষ ধরণের জুতো পরে পরীক্ষা দিতে না আসেন, কেননা তা হলে তাঁদের পরীক্ষার হলে প্রবেশ করতে দেওয়া হবে না।

"পরীক্ষার্থীরা কোনও ধাতব প্লেটযুক্ত জুতো বা বিশেষ ধরণের জুতো না পরে সাধারণ চামড়ার জুতো বা চটি পরে পরীক্ষার হলে আসবেন, না হলে তাঁদের হলে প্রবেশ করতে দেওয়া হবে না। প্রার্থীদের তাঁদের অ্যাডমিট কার্ড বা প্রবেশপত্রে দেওয়া নির্দেশাবলী অনুসরণ করতে এবং নিয়মিতভাবে অফিসিয়াল ওয়েবসাইটটির দিকে খেয়াল রাখারওপরামর্শ দেওয়া হচ্ছে", আরও একটি বিবৃতিতে বলা হয়েছে এই কথা।

.