This Article is From Sep 30, 2019

গেরুয়া শিবিরে সব্যসাচী দত্ত, মঙ্গলবার যোগ দেবেন বিজেপিতে

"তৃণমূল কংগ্রেস এখন আর জনগণের দল নেই, এটি একটি পারিবারিক ব্য়বসায় পরিণত হয়েছে", অভিযোগ রাজারহাট-নিউ টাউন থেকে নির্বাচিত হওয়া TMC বিধায়কের

গেরুয়া শিবিরে সব্যসাচী দত্ত, মঙ্গলবার যোগ দেবেন বিজেপিতে

ফের তৃণমূলে ভাঙন, এবার বিজেপিতে যোগ দিচ্ছেন Sabyasachi Dutta

কলকাতা:

ক্রমশই ফাঁকা হচ্ছে রাজ্যে ঘাসফুলের (TMC) জমি। এবার তৃণমূল কংগ্রেস ছেড়ে বিজেপিতে যাচ্ছেন সব্যসাচী দত্ত। সম্প্রতি দলবিরোধী কর্মকাণ্ডের অভিযোগে তাঁর (Sabyasachi Dutta) থেকে ক্ষমতা কেড়ে নেওয়া হয়েছে রাজ্যের শাসক দল তৃণমূলের তরফে। সব্যসাচী দত্ত বলেন, মঙ্গলবার তিনি বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহের উপস্থিতিতে যোগ দেবেন গেরুয়া দলে (BJP)। অমিত শাহ নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে জাতীয় নিবন্ধীকরণ ও নাগরিকত্ব (সংশোধনী) বিল শীর্ষক এক সম্মেলনে বক্তব্য রাখবেন। সোমবার টেলিফোনে পিটিআইকে সব্যসাচী দত্ত বলেন, "নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে অমিত শাহ জির উপস্থিতিতেই আমি আগামীকাল (মঙ্গলবার) বিজেপিতে যোগ দেব। তৃণমূল কংগ্রেস এখন আর জনগণের দল নেই, এটি একটি পারিবারিক ব্য়বসায় পরিণত হয়েছে"। 

তৃণমূলে পুরানোদের কোনও স্থান নেই: শোভন চট্টোপাধ্যায়

 রাজারহাট-নিউ টাউন থেকে নির্বাচিত হওয়া তৃণমূল কংগ্রেসের ওই বিধায়ক এর আগেও পদ্ম যোগসাজশের অভিযোগে বিদ্ধ হন। সম্প্রতি বিজেপি নেতা মুকুল রায়ের সঙ্গেও বেশ কয়েকবার তাঁকে দেখা যাওয়ায় জল্পনা বাড়ছিল তাঁকে ঘিরে।  চলতি বছরের জুলাইয়ে বিধাননগর পুরসভার মেয়র পদ থেকে ইস্তফা দেন সব্যসাচী দত্ত। এরপর থেকেই কবে সব্য়সাচী বিজেপিতে যোগ দেন সেই জল্পনা ক্রমশই প্রবল হচ্ছিল। এরই মধ্যে নিজেই মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত ছেড়ে অমিত শাহের হাত ধরার ঘোষণা করলেন সব্যসাচী দত্ত।

গত মাসেই তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেন শোভন চট্টোপাধ্যায়। ২০২১ এর বিধানসভা নির্বাচনের আগে একের পর এক তৃণমূল নেতাদের পদ্মের আশ্রয়ে যাওয়া অশনী সংকেত হিসাবে দেখা দিতে পারে রাজ্যের শাসকদলের কাছে।

অনেক তৃণমূলনেতাই বিজেপিতে যোগ দেবেন, বললেন দিলীপ ঘোষ

এর আগে  বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ আভাস দিয়েছিলেন যে, মমতা বন্দ্যোপাধ্যায় শিবিরের অনেক নেতা এবং বিধায়কই গেরুয়া শিবিরের সঙ্গে যোগাযোগ রাখছেন। তবে যে নেতারাই ঘাসফুলের জমি ছাড়ছেন তাঁরাও অভিযোগ করছেন যে তৃণমূল কংগ্রেসে আর গণতন্ত্র নেই।

এর আগে লোকসভা নির্বাচনের ফলাফলে দেখা গেছে যে এ রাজ্যে ক্রমশই পদ্মের ডাঁটি শক্ত হচ্ছে। তৃণূল কংগ্রেসের ঘাড়ে নিশ্বাস ফেলছে বিজেপি। আসন্ন ২০২১-এর বিধানসভা নির্বাচনে রাজ্যের মানুষ পদ্ম না ঘাসফুল কাকে বেশি পছন্দ করেন সেই অপেক্ষায় দিন গুণছেন সকলে।

পুজোর উদ্বোধনে মুখ্য়মন্ত্রী:



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.