This Article is From Apr 09, 2020

রাজ্যে ক্রমেই বাড়ছে সংক্রমণ, মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ৯২

Coronavirus: পশ্চিমবঙ্গে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৫ জনের, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে আরও ২ জন করোনায় আক্রান্ত, জানান মুখ্যমন্ত্রী

রাজ্যে ক্রমেই বাড়ছে সংক্রমণ, মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ৯২

West Bengal: রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে

হাইলাইটস

  • রাজ্যে করোনা ভাইরাসে আক্রান্ত মোট ৯২ জন
  • সরকারি পরিসংখ্যান মতে এর মধ্যে মৃত্যু হয়েছে ৫ জনের
  • সকলকে সামাজিক দূরত্ব বজায় রাখার পরামর্শ দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়
কলকাতা:

দেশের সঙ্গে পাল্লা দিয়ে রাজ্যেও বাড়ছে COVID-19 এর সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে আরও ২ জন করোনায় আক্রান্ত হল। এর ফলে পশ্চিমবঙ্গে (West Bengal) বর্তমানে করোনা ভাইরাসে (Coronavirus) আক্রান্ত মোট ৯২ জন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, এই আক্রান্তদের মধ্যে ৬১ জন আবার ১১ টি পরিবারের। অর্থাৎ এই পরিবারগুলোতে যে সামাজিক দূরত্ব বজায় রাখা হয়নি, এই ঘটনা থেকে তা পরিষ্কার, বলেন মুখ্যমন্ত্রী। রাজ্যের মানুষকে তাই আরও একবার করোনা ভাইরাসের বিষয়ে সতর্ক করে দেন তিনি (Mamata Banerjee)। এই রোগের হাত থেকে বাঁচতে প্রয়োজনীয় সতর্কতা অবলম্বন করা যে অতি প্রয়োজনীয় তাও বলেন তিনি। পাশাপাশি রাজ্যের মানুষকে অযথা করোনা নিয়ে আতঙ্কিত না হওয়ার কথাও বলেন মমতা বন্দ্যোপাধ্যায়। করোনার লক্ষণ যেমন শুকনো কাশি, জ্বর-জ্বর ভাব, হাঁচি এসব হলেই যাতে স্থানীয় চিকিৎসকের পরামর্শ নেওয়া হয়, সেই কথাও মনে করিয়ে দেন রাজ্যের মুখ্যমন্ত্রী।

সরকারি, বেসরকারি সব ল্যাবেই বিনামূল্যে হোক করোনা পরীক্ষা: শীর্ষ আদালত

সংক্রমণের বাড়বাড়ন্ত থেকে বাঁচতে রাজ্য তথা দেশ জুড়ে এখন লকডাউন চলছে। ১৪ এপ্রিল পর্যন্ত এই লকডাউন চলার কথা থাকলেও পরিস্থিতি যা তাতে এই লকডাউনের মেয়াদ আরও বাড়বে বলেই মনে করা হচ্ছে। ফলে সব মিলিয়ে সমস্যায় রাজ্যের মানুষ।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অবশ্য রাজ্যের মানুষকে আশ্বস্ত করে একথাও জানিয়েছেন যে উপযুক্ত সময়ে চিকিৎসা হওয়ায় অনেকেই এখন সুস্থ হয়ে বাড়ি ফিরে যাচ্ছেন। বুধবারই ৩ জন করোনা আক্রান্ত উপযুক্ত চিকিৎসায় সেরে উঠেছেন, বেলেঘাটা আইডি হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে তাঁদের। সরকারি পরিসংখ্যান মতে রাজ্যে এখনও পর্যন্ত ১৬ জন এই সংক্রমণের ধাক্কা কাটিয়ে উঠেছেন। তবে পশ্চিমবঙ্গে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৫ জনের, জানান মুখ্যমন্ত্রী।

"লকডাউন সম্ভবত বাড়ানো হতে পারে," সর্বদলীয় বৈঠকে পরামর্শ প্রধানমন্ত্রী মোদির

মমতা বন্দ্যোপাধ্যায় জানান, বেলেঘাটা আইডি হাসপাতালে  করোনা আক্রান্ত সন্দেহে ১৩ জন রোগীকে ভর্তি করা হয়েছে। এর মধ্যে ২ জনের শরীরে সংক্রমণের প্রমাণ না মেলায় তাঁদের ছেড়ে দেওয়ার ভাবনাচিন্তা চলছে।বাকিদের নানা শারীরিক পরীক্ষা-নিরিক্ষা করা হচ্ছে। 

এদিকে “৩০ জন চিকিৎসক, ৫ জন নার্স, নীলরতন সরকার হাসপাতালের ৪ জন টেকনিশিয়ানের শরীর থেকে নমুনা নিয়ে করোনা ভাইরাসের পরীক্ষা করা হয়েছিল, সেই পরীক্ষার ফল নেগেটিভ এসেছে”, জানান মুখ্যমন্ত্রী ।করোনা মোকাবিলায় রাজ্য সরকারের তরফে তিনটি টাস্কফোর্স তৈরি করা হয়েছে, তার মধ্যে একটি “নিষেধাজ্ঞা ও ছাড় সম্পর্কিত টাস্কফোর্স, একটি অর্থনৈতিক, আরেকটি এনফোর্সমেন্ট টাস্কফোর্স”।
 



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.