Read in English
This Article is From Oct 02, 2019

মানুষের থেকে পুজোর আনন্দ উপভোগের অধিকার কেড়ে নিতে চাইছে তৃণমূল: অমিত শাহ

২০১৭ সালে বিজয়া দশমীর দিন রাত ১০ টার পরে দুর্গা প্রতিমা বিসর্জনের ব্যাপারে রাজ্য সরকারের জারি নিষেধাজ্ঞার কথা উল্লেখ করেন Amit Shah

Advertisement
অল ইন্ডিয়া Edited by

Durga Puja: অমিত শাহ সল্টলেকে বিজে ব্লক কমিউনিটির দুর্গাপুজোর উদ্বোধন করেন মঙ্গলবার

কলকাতা:

কলকাতায় এসে একটি পুজোর (Durga Puja) উদ্বোধন করতে গিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বলেন দুর্গাপুজো নিয়েও ভোটের রাজনীতি করছে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস (Trinamool Congress)। দুর্গাপুজো উদযাপনে জনগণের অধিকার কেড়ে নেওয়া হচ্ছে বলেও অভিযোগ করেন তিনি (Amit Shah)। মঙ্গলবার বিজেপির সর্বভারতীয় সভাপতি কড়া নিরাপত্তা বলয়ের মধ্যে দিয়ে সল্টলেকের বিজে ব্লক কমিউনিটির দুর্গাপুজোর উদ্বোধন করেন। "রাজ্যের মানুষকে দুর্গা প্রতিমা বিসর্জনের অনুমতি নিতে হাইকোর্ট পর্যন্ত যেতে হয়েছিল। ভোটব্যাঙ্কের রাজনীতির কারণে পশ্চিমবঙ্গের মানুষ উৎসব পালনের সাংবিধানিক অধিকারের ব্যাপারেও নিশ্চয়তা পাচ্ছে না," পুজোর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে এই কথা বলেন অমিত শাহ । ২০১৭ সালে বিজয়া দশমীর দিন রাত ১০ টার পরে দুর্গা প্রতিমা বিসর্জনের ব্যাপারে রাজ্য সরকারের জারি নিষেধাজ্ঞার কথা উল্লেখ করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। সেই সময় রাজ্য সরকারের জারি করা ওই নিষেধাজ্ঞায় একথাও বলা হয় যে, মহরমের দিন কোথাও দুর্গাপুজোর বিসর্জন দেওয়া যাবে না। যাইহোক, কলকাতা হাইকোর্ট বিজয়া দশমী থেকে মহরম সহ সমস্ত দিনই দুর্গা প্রতিমা বিসর্জনের অনুমতি দেয় সেবার।

Durga Puja 2019: 'পুজোয় রাজনীতি নেই, এসেছি উৎসবে যোগ দিতে': অমিত

অমিত শাহ বলেন, "যদি আগামী বিধানসভা নির্বাচনে বাংলার মানুষ আমাদের নির্বাচিত করেন তবে তাঁরা দুর্গাপুজো, সরস্বতী পূজা, রাম নবমীকেও সমান ধূমধামের সঙ্গে উদযাপন করতে পারবেন। আমরা সাংবিধানিক অধিকার রক্ষার বিষয়টি নিশ্চিত করব"।

Advertisement

পুজোয় বিজেপির অংশ নেওয়া কোনও রাজনৈতিক উদ্দেশ্য নিয়ে নয়।  তিনি বিজে ব্লকের পুজোয় এসেছেন বাংলার সেরা উৎসবে যোগ দিতে, একথাও বলেন অমিত শাহ। একই সঙ্গে রাজ্যবাসীকে শারদীয়ার শুভেচ্ছা জানিয়ে তিনি বলেন, 'আপনারা খুশি মনে পুজো উপভোগ করুন। আমরা আপনাদের পাশে আছি।'

অমিত শাহ বাংলার মানুষদের এনআরসি নিয়ে ভয় দেখাচ্ছেন: অমিত মিত্র

Advertisement

বিজেপি সভাপতির বক্তব্য শেষের পর উপস্থিত জনতার মধ্যে থেকে একদল লোক "জয় শ্রী রাম" এবং "ভারত মাতা কি জয়" বলে স্লোগান দেয়। সল্টলেকের বিজে ব্লক কমিউনিটির দুর্গাপুজোর উদ্বোধন করে সেখানকার প্রতিমাও দর্শন করেন অমিত শাহ। তাঁর প্রতিমা দর্শনের সময় বিজেপি সভাপতির কাছাকাছি পৌঁছতে চেষ্টা করেন কিছু মানুষ। সেই সময় স্বরাষ্ট্রমন্ত্রীর নিরাপত্তারক্ষীদের জনগণের উৎসাহ সামাল দিতে বেশ বেগ পেতে হয়। অনুষ্ঠানে বিজেপির জাতীয় সাধারণ সম্পাদক কৈলাশ বিজয়বর্গিয়ও উপস্থিত ছিলেন।

অমিত শাহ বা দলের বিধায়ক, সাংসদরা পুজো উদ্বোধনে রাজনীতির রঙের কথা অস্বীকার করলেও রাজ্য রাজনীতি কিন্তু এতে বাংলার উৎসবে গেরুয়া রঙের প্রলেপ লাগল বলেই মনে করছে। পুজো উদ্বোধনে এগিয়ে থাকতে মহালয়ার একদিন আগে মানিকতলা চালতাবাগান লোহাপট্টির পুজো উদ্বোধন করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই নিরিখে কেন্দ্রীয় মন্ত্রীর এটাই প্রথম পুজো উদ্বোধন।

Advertisement

পুজোয় পেটপুজো করুন জমিয়ে, দেখুন এই ভিডিও:

  .  

Advertisement