This Article is From Jan 16, 2019

এবার চারটি রথ বের করার জন্য রাজ্য সরকারের কাছে অনুমতি চাইবে বিজেপি

প্রস্তাব অনুযায়ী, যে চারটি স্থান থেকে এই রথযাত্রা শুরু করার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে, সেগুলি হল- কোচবিহার, কাকদ্বীপ, কৃষ্ণনগর এবং বীরভূম জেলা।

Advertisement
Kolkata

চার জায়গা থেকে রথযাত্রা শুরুর পরিকল্পনা রাজ্য বিজেপির।

কলকাতা:

ডামাডোলের মধ্যেই রথের সংখ্যা বেড়ে গেল! এ রাজ্যে রথযাত্রা করা নিয়ে ফের সরব হল বিজেপি। রাজ্য বিজেপি আজ জানাল ১০ থেকে ১২ দিনের রথযাত্রা করার জন্য পশ্চিমবঙ্গ সরকারের কাছ থেকে নতুনভাবে অনুমতি চাইবে তারা। ওই অনুমতিতে সুপ্রিম কোর্টের রায়টির কথাও উল্লেখ করা থাকবে। মঙ্গলবারই বিজেপির প্রস্তাবিত রথযাত্রা নিয়ে স্থগিতাদেশ জারি করেছিল শীর্ষ আদালত। আদালতের পক্ষ থেকে জানানো হয়, পশ্চিমবঙ্গে বিজেপির রথযাত্রা বা গণতন্ত্র বাঁচাও যাত্রা হলে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হতে পারে বলে দাবি করেছে বিরোধীরা, তা পুরোপুরি ভিত্তিহীন নয়। এর আগে, কলকাতা হাইকোর্টও বিজেপির রথযাত্রা করার আবেদন খারিজ করে দিয়েছিল। এর মধ্যেই বিজেপি রাজ্যের চারটি জায়গা থেকে শুরু করে রাজ্যের ৪২'টি লোকসভা কেন্দ্রজুড়ে ১০-১২ দিন ধরে রথ চালানোর নতুন পরিকল্পনা নিয়ে নিল।

এই ব্যাপারে রাজ্য বিজেপির সহ সভাপতি জয়প্রকাশ মজুমদার বলেন, "আমরা চারটি ভিন্ন স্থান থেকে রথযাত্রা শুরু করে তা নিয়ে ১০ থেকে ১২ দিন ধরে রাজ্যজুড়ে প্রদক্ষিণ করব বলে সিদ্ধান্ত নিয়েছি। এই সিদ্ধান্তের কথাই আমরা রাজ্য সরকারকে জানাব। এখন তাঁরা কী সিদ্ধান্ত নেন, তা সম্পূর্ণ তাঁদের ওপর নির্ভরশীল"।

প্রস্তাব অনুযায়ী, যে চারটি স্থান থেকে এই রথযাত্রা শুরু করার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে, সেগুলি হল- কোচবিহার, কাকদ্বীপ, কৃষ্ণনগর এবং বীরভূম জেলা। যদিও, কোনদিন থেকে তাঁরা রথযাত্রাটি শুরু করার কথা ভাবছেন, তা নিয়ে কিছুই জানাননি গেরুয়া শিবিরের নেতৃবৃন্দ। অন্যদিকে, রথের সংখ্যা বেড়ে যাওয়া নিয়ে বিরোধীদলের এক নেতার টিপ্পনী- এই রথ যদি না শেষ হয়, তবে কেমন হত তুমি বলো তো!

Advertisement
Advertisement