Read in English
This Article is From May 28, 2020

স্বাভাবিক ছন্দে ফেরার চেষ্টায় আজ থেকেই রাজ্যে শুরু হল বিমান চলাচল

West Bengal: বৃহস্পতিবার দিল্লি থেকে একটি বিমান আসে কলকাতা বিমানবন্দরে, অন্যদিকে কলকাতা থেকে গুয়াহাটির উদ্দেশে রওনা হয় আরেকটি বিমান

Advertisement
অল ইন্ডিয়া Edited by

Flight services: সব রকম সতর্কতা নিয়ে রাজ্যে চালু হল বিমান পরিষেবা

Highlights

  • পশ্চিমবঙ্গেও শুরু হল বিমান চলাচল
  • করোনা সংক্রমণ রোধে সতর্কতা নিয়েই শুরু পরিষেবা
  • বিমানবন্দরগুলোতে চলছে যাত্রীদের স্ক্রিনিং
শিলিগুড়ি, পশ্চিমবঙ্গ:

লকডাইন ৪.০ -এর (Lockdown 4) মধ্যেই বৃহস্পতিবার থেকেই পশ্চিমবঙ্গে (West Bengal) শুরু হল বিমান চলাচল (Flight services) । আজ (বৃহস্পতিবার) থেকে প্রতিদিন শিলিগুড়ির (Siliguri) বাগডোগরা বিমানবন্দর থেকে ১০ টি করে বিমান চলাচল করবে, জানিয়েছেন বিমানবন্দরের নির্দেশক সুব্রহ্মামণি পি। তবে বিমান পরিষেবা চালু করা হলেও করোনা ভাইরাসের (Coronavirus) সংক্রমণ রোধে বিমানবন্দরে রাখা হয়েছে সতর্কতামূলক সবরকম ব্যবস্থা। "আমরা ২৮ শে মে থেকে প্রতিদিন ১০ টি বিমান চালিয়ে পরিষেবা শুরু করছি। সতর্কতামূলক ব্যবস্থা হিসাবে আমরা বিমানবন্দরে সামাজিক দূরত্ব রাখার বিষয়টিও নিশ্চিত করার লক্ষ্যে সব ব্যবস্থা নিয়েছি। আমরা বিমানবন্দরে স্ক্যানিং এবং স্ক্রিনিংয়ের জন্য স্বয়ংক্রিয় বৈদ্যুতিন যন্ত্রও ইনস্টল করেছি", বলেন তিনি।তিনি একথাও জানান, বিমানবন্দরের প্রতিটি প্রক্রিয়াই যথা সম্ভব "স্পর্শ-মুক্ত" করার চেষ্টা করা হয়েছে।

নিজে করে দেখান, করোনা সঙ্কটের সমাধান নিয়ে অমিত শাহকে মুখ্যমন্ত্রী, জবাবে কী বললেন অমিত শাহ

"প্রবেশের সময় যাত্রীদের তাপমাত্রা পরীক্ষা করা হচ্ছে। তাদের তাপমাত্রা স্বাভাবিক হলেই কেবল তাদের প্রবেশ করতে দেওয়া হচ্ছে, নয়তো নয়। এখন বিশ্ব জুড়ে একটা নজিরবিহীন পরিস্থিতি চলছে এবং এই কারণেই এই জাতীয় কড়া ব্যবস্থা করা হচ্ছে", বলেন বিমানবন্দরের নির্দেশক সুব্রহ্মামণি পি।

Advertisement

এর আগে অসামরিক বিমান পরিবহণ মন্ত্রক ২৫ মে থেকে এই বিমান পরিষেবা ফের চালু করার সিদ্ধান্ত নিলেও, পরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুরোধের তা ২৮ মে পর্যন্ত পিছিয়ে দেওয়া হয়। যদিও দেশের অন্যান্য অংশে ২৫ মে থেকেই চালু হয়েছে অভ্যন্তরীণ বিমান পরিষেবা।

লকডাউন ৪ শেষ হলে কী পদক্ষেপ, আলোচনায় ব্যস্ত প্রধানমন্ত্রীর দফতর

Advertisement

পশ্চিমবঙ্গে আজ (বৃহস্পতিবার) সকাল থেকেই শুরু হল বিমান পরিষেবা। এদিন দিল্লি থেকে একটি বিমান আসে কলকাতা বিমানবন্দরে। অন্যদিকে কলকাতা থেকে গুয়াহাটির উদ্দেশে রওনা হয় আরেকটি বিমান। বাগডোগরাতেও আজ (বৃহস্পতিবার) থেকেই শুরু হল বিমান পরিষেবা। 

Advertisement