This Article is From Mar 01, 2019

কার্গিল যুদ্ধের নায়ক রঘুনাথ নাম্বায়ারকে নতুন দায়িত্ব দিল বায়ু সেনা

কার্গিল যুদ্ধের নায়ক এবং পূর্বাঞ্চলের বায়ু সেনাপ্রধান এয়ার মার্শাল রঘুনাথ নাম্বায়ার নতুন দায়িত্ব পেলেন। এখন থেকে  তিনি হলেন  ওয়েস্টার্ন এয়ার কমান্ডের প্রধান

কার্গিল যুদ্ধের নায়ক রঘুনাথ নাম্বায়ারকে নতুন দায়িত্ব দিল বায়ু সেনা

শুধু কার্গিলের সময় ২৫ টি অপারেশনে মিরাজ  ২০০০ বিমান উড়িয়েছিলেন এয়ার মার্শাল রঘুনাথ

হাইলাইটস

  • কার্গিল যুদ্ধের নায়ক আরজিএইচইউএনএটিএইচকে নতুন দায়িত্ব দিল বায়ু সেনা
  • কার্গিল যুদ্ধে আটটির মধ্যে পাঁচটি লেজার বোমা নিক্ষেপ করেন রঘুনাথ
  • বিকানের থেকে সিয়াচেন গ্লেসিয়ার পর্যন্ত বিরাট এলাকার দায়িত্ব পেলেন তিনি
নিউ দিল্লি:

কার্গিল যুদ্ধের নায়ক এবং পূর্বাঞ্চলের বায়ু সেনাপ্রধান এয়ার মার্শাল রঘুনাথ নাম্বায়ার নতুন দায়িত্ব পেলেন। এখন থেকে  তিনি হলেন  ওয়েস্টার্ন এয়ার কমান্ডের প্রধান। কার্গিল যুদ্ধের সময় নিজের বিমান থেকে পাকিস্তানকে উদ্দেশ করে  আটটির মধ্যে পাঁচটি লেজার বোমা নিক্ষেপ করেন রঘুনাথ। এরপরই তাঁকে  এয়ার মার্শাল করা হয়। ওয়েস্টার্ন এয়ার কমান্ডের  সদর দপ্তর দিল্লিতে। রাজস্থানের বিকানের থেকে শুরু করে সিয়াচেন গ্লেসিয়ার পর্যন্ত এক বিরাট এলাকা ওয়েস্টার্ন কমান্ডের মধ্যে পড়ে। এয়ার মার্শাল রঘুনাথ নাম্বায়ার সবচেয়ে বেশি সময় মিরাজ বিমান উড়িয়েছেন। সব মিলিয়ে ৫১ হাজার ঘণ্টা যুদ্ধ  বিমান উড়িয়েছেন। তার মধ্যে মিরাজ উড়িয়েছেন ২৩ হাজার ঘণ্টা। কার্গিল যুদ্ধের সময় বায়ু সেনা মেডেলও পেয়েছেন তিনি।

অভিনন্দনকে ছাড়তে কীভাবে পাকিস্তানের উপর চাপ সৃষ্টি করেছে আমেরিকা এবং সৌদি আরব?

বায়ু সেনার বিমান কীভাবে আরও ভাল ভাবে ওড়ানো যায় তা পরীক্ষা করে দেখতে একটি সোসাইটি আছে। সেটির সঙ্গেও যুক্ত রঘুনাথ।  শুধু কার্গিলের সময় ২৫ টি অপারেশনে মিরাজ  ২০০০ বিমান উড়িয়েছিলেন এয়ার মার্শাল রঘুনাথ।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)

.