This Article is From May 09, 2018

"এতো ঔদ্ধত্য": রাহুলের প্রধানমন্ত্রী হওয়ার ইচ্ছাকে এক হাত নিলেন মোদী

এটা অতিরিক্ত অহংকার আর ঔদ্ধত্য ছাড়া আর কিছুই নয়

কর্ণাটক বিধানসভা ভোট: বাঙ্গারপেট সমাবেশে প্রধানমন্ত্রী মোদী আজ রাহুল গান্ধীকে আক্রমণ করে

হাইলাইটস

  • মোদী আজ রাহুল গান্ধীকে "নামদার" আখ্যায় অভিযুক্ত করেছেন
  • কারোর সাথেই এই বিষয় নিয়ে কোনো আলোচনা ছাড়াই এই ঔদ্ধত্য দেখিয়েছেন
  • রাহুল গান্ধী এই মুহূর্তে একটা অপরিপক্ক রাজনীতি করছে
বেঙ্গালুরু: প্রধানমন্ত্রী হতে চাওয়ার ইচ্ছা খারাপ নয় তবে যেভাবে 2019 লোকসভা ভোটের আগেই রাহুল গান্ধী নিজের সেই পদের জন্য একমাত্র প্রতিনিধি বলে দাবি করছেন, সেই ভাবনাকেই এবার এক হাত নিলেন প্রধানমন্ত্রী। তার মতে এটা রাহুল গান্ধীর এক আকাশ চুম্বি ঔদ্ধত্য ছাড়া আর কিছুই নয়। 

বিজেপি বহু দিন ধরেই রাহুল গান্ধীর রাজনৈতিক পরিবার থেকে উঠে আসলেও তার ভাবনা চিন্তা ও মানসিক বিকাশ নিয়ে যথেষ্ট প্রশ্ন তুলে আসছে। ঠিক তেমন ভাবেই কর্ণাটকের বাঙ্গারপেট এলাকায় মোদী আজ রাহুল গান্ধীকে "নামদার" আখ্যায় অভিযুক্ত করেছেন।

রাহুল গান্ধীর নাম উচ্চারণ না করে তিনি আজ জানিয়েছেন, যেখানে 40 বছর ধরে একজন নেতা প্রধানমন্ত্রী হওয়ার জন্য অপেক্ষা করে চলেছেন, সেখানে হঠাৎ করে প্রায় উড়ে এসে জুড়ে বসার মতন সে কিভাবে গুন্ডার মতন প্রধানমন্ত্রী হওয়ার দাবি করেন? সেখানে বাকিদের অভিজ্ঞতা তার থেকে অনেক অনেক দিন বেশি। এটা অতিরিক্ত অহংকার আর ঔদ্ধত্য ছাড়া আর কিছুই নয়।
তিনি আরো জানিয়েছেন এই মুহূর্তে প্রচুর নেতারা এখন বড় বড় নেতাদের হাতে পায়ে পড়ছে শুধুমাত্র বিজেপিকে হটানোর জন্য, আর সেই বিষয়ে তিনি যথেষ্ট অবগত। তবে তিনি এটাও জানিয়েছেন, এই সব পরিকল্পনার কোনো কিছুই বাস্তবে রূপান্তরিত হবে না। 

মোদী: "এই ধরণের নামদার অপরিণত মানুষকে কি আপনি সত্যিই 2019 লোকসভা ভোটের পর প্রধানমন্ত্রী হিসেবে দেখতে চাইছেন?"

গতকাল বেঙ্গালুরুতে সাধারণ মানুষের সাথে কথা বলার সময় রাহুল গান্ধীকে প্রধানমন্ত্রী হওয়ার বাসনা সম্পর্কে জানতে চাওয়া হলে তিনি জানান, "কেন নয়,"

আর সেখান থেকেই বিজেপি সেটাকে উল্লেখ করতে থাকে সব জায়গায়। এবং পরবর্তী সময়ে বিজেপি মুখপাত্র সম্বিত পাত্র জানিয়েছেন, কিভাবে কোন যুক্তিতে তিনি এই ধরণের মন্ত্যব্য করতে পারেন।

ঘটনাচক্রে সেপ্টেম্বর মাসে ইউসি বার্কলে প্রিমিয়ার ক্যাম্পাসে একটি আলোচনা চলাকালীন, তিনি এই ইচ্ছার কথা আরেকবার জানিয়ে ছিলেন। তবে  দলের সূত্র থেকে জানা যায় যে, তিনি সাংবাদিকদের সাথে ব্যাক্তিগত সময়ে তিনি এমনটা জানিয়েছেন।

সম্বিত পাত্র আরো জানিয়েছেন, কংগ্রেস যাদের নিয়ে আগামী ২০১৯ এর লড়াই করার জন্য মাঠে নামার প্রস্তুতি নিতে চলেছেন, মানে দিদি ( মমতা ব্যানার্জি) ভাইয়া (সমাজবাদী পার্টির অখিলেশ যাদব) কারোর সাথেই এই বিষয় নিয়ে কোনো আলোচনা ছাড়াই এই ঔদ্ধত্য দেখিয়েছেন। 

(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)
.