This Article is From Aug 26, 2018

প্রধানমন্ত্রী হওয়া লক্ষ্য নয় , বললেন রাহুল

প্রধানমন্ত্রীত্ব নিয়ে ভাবছেন না রাহুল গান্ধি। লন্ডনে ভারতীয় সাংবাদিকদের সঙ্গে কথা বলায় সময় এমনটাই বললেন কংগ্রেস সভাপতি।

প্রধানমন্ত্রী হওয়া লক্ষ্য নয় , বললেন রাহুল

ভারত রাষ্ট্র সংকটে রয়েছে বলে মনে করেন রাহুল।

লন্ডন:

প্রধানমন্ত্রীত্ব নিয়ে ভাবছেন না রাহুল গান্ধি। লন্ডনে ভারতীয় সাংবাদিকদের সঙ্গে কথা বলায় সময় এমনটাই বললেন কংগ্রেস সভাপতি। তিনি বলেন, প্রধানমন্ত্রী হওয়া  আমার লক্ষ্য নয় 2014 সালের নির্বাচনে জিতে যারা  ক্ষমতায় এসেছে  তাদের সঙ্গে আদর্শের লড়াই করছি। আমার মনে হয়  ভারত রাষ্ট্র সংকটে রয়েছে তাই লড়াই করছি । কীভাবে ভারতের আদি অস্তিত্ব রক্ষা করা সম্ভব সেটা নিয়েই আমি চিন্তিত। কংগ্রেস সভাপরতির এই মন্তব্য অনেককেই কয়েক মাস আগে ফিরিয়ে নিয়ে যাচ্ছে। মে মাসে রাহুল গান্ধিকে প্রশ্ন করা হয়, লোকসভা নির্বাচনের পর যদি কংগ্রেসের কাছে  যাদু সংখ্যা থাকে তাহলে কি তিনি প্রধানমন্ত্রী হবেন। সেদিন  রাহুল বলেছিলেন, পরিস্থিতি  সেরকম হলে প্রধানমন্ত্রী হতে আপত্তি নেই তাঁর। কিন্তু এদিন নিজের অবস্থান বদলে ফেললেন রাহুল।                                             

 তবে গত কয়েক মাসে যতবারই প্রধানমন্ত্রীত্বের প্রসঙ্গ  এসেছে ততবারই রাহুল বলেছেন বিজেপি – আরএসএসকে হারানোই তাঁর লক্ষ্য। নির্বাচনের পর বিভিন্ন দলের সঙ্গে  কথা বলে প্রধানমন্ত্রী নির্বাচন করা   যাবে। কিন্তু সবার আগে দেশের সংবিধানকে বদলাতে চাওয়া  আরএসএসকে পরাস্ত করতে হবে।

অন্যদিকে লন্ডন থেকে সরাসরি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আক্রমণ করেন রাহুল। বলেন, উন্নাওয়ের ধর্ষণের ঘটনা, বা ঋণ খেলাপিদের ভারত ছাড়া সম্পর্কে নীরব থাকেন তাহলে অপরাধিদের উৎসাহ বেড়ে  যায়। পাশাপাশি গত লোকসভা নির্বাচনের আগে দেওয়া চাকরি সংক্রান্ত প্রতিশ্রুতি ‘পালন করতে  না পারায়’  প্রধানমন্ত্রীর সমালোচনায় সরব হন রাহুল।

.