This Article is From Jan 16, 2019

হুইলচেয়ার বন্দি মেয়ের জন্য বিশেষ ইগলু বানিয়ে মন জয় করলেন বাবা

ইগলুতে এমন একটি দরজা বানিয়েছেন তিনি যা লম্বা ও প্রশস্ত এবং মেয়ের হুইল চেয়ারের প্রবেশের জন্য উপযুক্ত।

হুইলচেয়ার বন্দি মেয়ের জন্য বিশেষ ইগলু বানিয়ে মন জয় করলেন বাবা

নিজের ইগলুতে ১৯ বছরের জাহারা

সাধারণ ইগলুতে মানুষ ঢুকলেও হুইলচেয়ারে করে মানুষ ঢুকতে পারেনা। কিন্তু তা বলে কি মেয়ের ইচ্ছাপূরণ হবে না? ১৯ বছরের কন্যা জাহারা অসুস্থ, হুইল চেয়ারেই কাটে সারাটা দিন, কাটবে বহু বহু বছর। মেয়ের হুইলচেয়ার সহজে ঢুকে যাবে বরফের এমন ইগলু বানিয়ে ফেলেছেন ওহিওর সিনসিনাটির বাসিন্দা পিতা। গ্রেগ ইখোরন তাঁর কন্যার জাহারার জন্য একটি বিশাল তুষার দুর্গ নির্মাণের সিদ্ধান্ত নিয়েছিলেন। ইগলুতে এমন একটি দরজা বানিয়েছেন তিনি যা লম্বা ও প্রশস্ত এবং মেয়ের হুইল চেয়ারের প্রবেশের জন্য উপযুক্ত।

আমাজনে নারকেলের মালা বিকোচ্ছে ১৩০০ টাকায়! চক্ষু চড়কগাছ সাধারণ খদ্দেরের

গ্রেগের বন্ধু ড্যানিয়েল থমাস রেডিটে এই পোস্টটি শেয়ার করে নেওয়ার পর এই অসামান্য সৃষ্টির ছবিগুলি ভাইরাল হয়ে যায়। একটি ছবিতে নিজের ইগলুতে হাসিখুশি মুখে জাহারাকেও দেখা যাচ্ছে। অন্য একটি ছবিতে আবার তুষার-সাদা লম্বা ইগলুটিও দেখা যাচ্ছে।

My buddy Gregg built this handicap accessible snow fort for his daughter from r/pics

পোস্ট করার মাত্র একদিনের মধ্যেই, রেডিট পোস্টটি ৭০,০০০ এরও বেশি মানুষ লাইক করেছেন এবং শত শত মন্তব্য জমা হয়েছে। অনেকেই বাবার এই কাজকে মানবিকতা আর স্নেহের নয়া উদাহরণ হিসেবে তুলে ধরেছেন।

একজন মন্তব্য বিভাগে লিখেছেন, “গ্রেগ একটি সুন্দর কাজ করেছে। গ্রেগের মত হও।” "অসামান্য হৃদয়গ্রাহী - সুন্দর,” লিখেছেন অন্যজন।

কথা বলার কেউ নেই! ফোনে ব্যস্ত সকলে, চোখে আঙুল দিয়ে দেখাল আশা ভোঁসলের টুইট

বিবিসি সূত্রের খবর, গ্রেগ জানিয়েছেন, তিনি সত্যিই কল্পনাও করেননি যে তাঁর মেয়ের জন্য বানানো ইগলু সোশ্যাল মিডিয়াতে এত মানুষের কাছে পৌঁছে যাবে। তিনি বলেন, “আমি ভেবেছিলাম এটা বেশ অন্যরকম একটা তুষার দুর্গ হবে, আমি আমার অন্যান্য বাচ্চাদের সঙ্গে এটা তৈরি করতে গিয়ে বেশ উপভোগও করেছি।"

 

 

Click for more trending news


.