This Article is From Jan 02, 2020

Weather Update : বৃষ্টি শুরু কলকাতায়! বৃষ্টির স্পেল কোথায় কতদিন? জানুন ওয়েদার রিপোর্ট

কালো মেঘে সূর্যি মামা যেন বাড়ি ফিরেছে আজ তাড়াতাড়িই। আবহাওয়া দপ্তর জানিয়েছে এই পরিস্থিতি এখন বজায় থাকবে।

Weather Update : বৃষ্টি শুরু কলকাতায়! বৃষ্টির স্পেল কোথায় কতদিন? জানুন ওয়েদার রিপোর্ট

আবহাওয়া দপ্তর জানিয়েছে আজ হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে রাজ্যের বহু জায়গায়

কলকাতা:

বড়দিনের আগে থেকেই হাড় কাঁপানো শীত রাজ্যজুড়ে। জবুথবু অবস্থা কলকাতাতেও বড় দিনের আগে থেকেই। তবে বুধবারও ঝকঝকে রোদ উঠেছিল। দিনের বেলার থেকে রাতের বেলায় কনকনে ঠান্ডা অনুভব করা গেছে কলকাতা তথা রাজ্যজুড়ে। আজ সকাল থেকেই মেঘ রোদের লুকোচুরি খেলা চলেছে। তবে বেলা বাড়তেই আকাশের মুখ গোমরা। কালো মেঘে সূর্যি মামা যেন বাড়ি ফিরেছে আজ তাড়াতাড়িই। আবহাওয়া দপ্তর জানিয়েছে এই পরিস্থিতি এখন বজায় থাকবে। আজ থেকে আগামী শনিবার পর্যন্ত রাজ্য জুড়ে বৃষ্টি চলবে, জানিয়েছে হাওয়া অফিস। আবহাওয়া দপ্তর জানিয়েছে আজ হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে রাজ্যের বহু জায়গায়। পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম, পূর্ব ও পশ্চিম বর্ধমান, মুর্শিদাবাদ এবং গাঙ্গেয় পশ্চিমবঙ্গের বিভিন্ন জায়গায় আজ বৃষ্টি হবে হালকা থেকে মাঝারি।  রাজ্যের অন্যান্য অংশেও আজ বৃষ্টির সম্ভাবনা প্রবল।

আগামীকাল অর্থাৎ ৩ তারিখ রাজ্যের প্রায় সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে, জানিয়েছে আবহাওয়া দফতর।

শনিবার অর্থাৎ ৪ তারিখ হিমালয় পার্বত্য অঞ্চলে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে । তার পাশাপাশি গাঙ্গেয় পশ্চিমবঙ্গের দু-একটি জেলাতেও বৃষ্টিপাত হতে পারে। জানিয়েছে আবহাওয়া দপ্তর।

গোটা রাজ্যে বৃষ্টিপাতের সঙ্গে যে সতর্কতা জারি করা হয়েছে তা হল(Weather Update):
১..আজ পুরুলিয়া ,বাঁকুড়া , পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূম, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, মুর্শিদাবাদ এবং গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাত হবে।

২... আগামীকাল অর্থাৎ ৩ তারিখ হিমালয় সংলগ্ন জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাত এবং শিলাবৃষ্টির প্রবল সম্ভাবনা রয়েছে। এছাড়া গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাত চলবে আগামীকালও।
৩.. হিমালয় সংলগ্ন অঞ্চল যেমন দার্জিলিঙ এ তুষারপাতের সম্ভাবনা রয়েছে আগামীকাল অর্থাৎ শুক্রবার।

৪... শনিবার বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাত তথা শিলা বৃষ্টির সম্ভাবনা রয়েছে হিমালয় সংলগ্ন জেলাগুলিতে। পাশাপাশি মাঝারি তুষারপাতের সম্ভাবনা রয়েছে শনিবারও।

এদিকে আকাশে মেঘ জমায় তাপমাত্রাও খানিকটা বেড়েছে। গত কয়েকদিন ১২ ডিগ্রির  আশেপাশে তাপমাত্রা থাকার পর আজ তা খানিকটা বেড়ে ১৫ ডিগ্রিতে পৌঁছেছে। আজ দিনের সর্বনিম্ন তাপমাত্রা ১৫ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে থাকবে । এমনটাই জানিয়েছে আবহাওয়া দপ্তর। এখন আকাশ কালো করে মেঘ। কোথাও কোথাও বৃষ্টি শুরু হয়েছে। হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত আজ চলবে , জানিয়েছে আবহাওয়া দপ্তর। তবে কি ২০-২০ ম্যাচ খেলার পর 2020 আসতেই বিদায় নিচ্ছে শীত? না আবহাওয়া দপ্তরের পূর্বাভাসে তেমন কিছুই এখনই হচ্ছে না। শীত ছোট স্পেল খেলে এখনই বিদায় নেবে না বাংলা থেকে। বৃষ্টি থামলে আবার রাতের তাপমাত্রা কমতে শুরু করবে। আবার ফিরবে শীত, জানিয়েছে আবহাওয়া দপ্তর।

.