This Article is From May 19, 2020

ভয়ঙ্কর আমফান তেড়ে আসছে,রাজ্যের কোথায় কেমন থাকবে ঝড়ের দাপট? জানুন

আমফান (Amphan)এগোচ্ছে তার ভয়ঙ্কর রূপ নিয়ে।দিঘা আর হাতিয়ার মাঝে আছড়ে পড়বে আগামীকাল ,মানে ২০ তারিখ সন্ধ্যা এবং রাতের মধ্যে।

Advertisement
সিটিস Reported by , Written by

সুপার সাইক্লোন আমফান

Highlights

  • ভয়ঙ্কর আমফান তেড়ে আসছে
  • আছড়ে পড়বে আগামীকাল ,মানে ২০ তারিখ সন্ধ্যা এবং রাতের মধ্যে
  • তখন তার গতি থাকবে ১৮৫ কিলোমিটারের ওপরে
কলকাতা:

আমফান(Amphan) এগোচ্ছে তার ভয়ঙ্কর রূপ নিয়ে।দিঘা আর হাতিয়ার মাঝে আছড়ে পড়বে আগামীকাল ,মানে ২০ তারিখ সন্ধ্যা এবং রাতের মধ্যে। তখন তার গতি থাকবে ১৮৫ কিলোমিটারের ওপরে। তারপরেই চলবে তার ভয়ঙ্কর তাণ্ডব। আমফানের (Amphan)প্রভাব সব থেকে বেশি পড়বে রাজ্যের পূর্ব মেদিনীপুর, উত্তর এবং দক্ষিণ ২৪ পরগণা জেলাতে।

আমফান(Amphan) এগোচ্ছে তার ভয়ঙ্কর রূপ নিয়ে। দিঘা আর হাতিয়ার মাঝে আছড়ে পড়বে আগামীকাল ,মানে ২০ তারিখ সন্ধ্যা এবং রাতের মধ্যে। তখন তার গতি থাকবে ১৮৫ কিলোমিটারের ওপরে। তারপরেই চলবে তার ভয়ঙ্কর তাণ্ডব। আমফানের প্রভাব সব থেকে বেশি পড়বে রাজ্যের পূর্ব মেদিনীপুর, উত্তর এবং দক্ষিণ ২৪ পরগণা জেলাতে।

আর একবার দেখে নেব কোন জেলায় ঝড়ের দাপট কতটা থাকবে?

উত্তর ২৪ পরগনা : আজ থেকেই উত্তর ২৪ পরগনার এক দুজায়গায় ৬৫ থেকে ৭৫ কিলোমিটার বেগে ঝড় বইবে। সঙ্গে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি।

আগামীকাল সেই ঝড়ের দাপট মারাত্মক বেড়ে যাবে। প্রবল শক্তিশালী ঝড়ের প্রভাবে, উত্তর ২৪ পরগনার বেশ কিছু জায়গায় ১৬৫ থেকে ১৮৫ কিলোমিটার বেগে প্রবল ঝড় বইবে । ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে সঙ্গে। বেশ কিছু জায়গায় মারাত্মক বৃষ্টি হবে।

দক্ষিণ ২৪ পরগনা : আজ থেকেই শুরু হবে ঝড় বৃষ্টির দাপট। ৬৫ থেকে ৭৫ কিলোমিটার বেগে ঝড় হবে এখানে , সঙ্গে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি।

পরের দিন ঝড়ের দাপট মারাত্মক বেড়ে যাবে। ১৬৫ থেকে ১৮৫ কিলোমিটার বেগে ঝড় হবে বিভিন্ন জায়গায়। ভারী থেকে অতি ভারী এমনকি মারাত্মক বৃষ্টি হবে বেশ কিছু জায়গায়।

পূর্ব মেদিনীপুর : এখানেও আজ থেকেই শুরু হবে ঝড়-বৃষ্টি। ৬৫ থেকে ৭৫ কিলোমিটার বেগে ঝড় হবে সঙ্গে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি।

কাল বেশ কিছু জায়গায় ঝড়ের দাপট বেড়ে যাবে। এই জেলায় ১৮৫ কিলোমিটার প্রতি ঘণ্টায় ঝড় বইবে, সঙ্গে মারাত্মক বৃষ্টি।

পশ্চিম মেদিনীপুর,কলকাতা, হুগলি, হাওড়া জেলায় আজ থেকেই শুরু হবে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি। ৫৫ থেকে ৬৫ কিলোমিটার বেগে ঝড় বইবে। আগামীকাল ঝড়ের(Amphan) দাপট বেড়ে গিয়ে পৌঁছবে একশো কুড়ি কিলোমিটার প্রতি ঘন্টায়। সঙ্গে প্রবল বৃষ্টি।

ঝাড়গ্রাম, পশ্চিম বর্ধমানে আজ থেকেই ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে দমকা হাওয়া বইবে সঙ্গে বৃষ্টি হবে। আগামীকাল ঝড়ের দাপট বাড়বে। ৫০ থেকে ৬০ কিলোমিটার বেগে ঝড় বইবে।  প্রবল বৃষ্টি হবে আগামীকাল।

পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়াতে আজ থেকে ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইবে। কাল ঝড়ের দাপট ৫০ থেকে ৬০ কিলোমিটার এমনকি ৭০ কিলোমিটার প্রতি ঘণ্টা দাঁড়াবে। সঙ্গে প্রবল বৃষ্টি হবে বজ্রবিদ্যুৎ সহ।
 

Advertisement


 

Advertisement