This Article is From May 17, 2020

আমফানের তাণ্ডব ,রাজ্যের কোন কোন জেলায় সব থেকে বেশি ,জানুন

আমফানের প্রভাবে আজ থেকেই রাজ্যজুড়ে শুরু হবে বৃষ্টি(Rain), জানাচ্ছে আবহাওয়া দফতর।উত্তরবঙ্গে আজ থেকেই বৃষ্টি শুরু হবে।

আমফানের তাণ্ডব ,রাজ্যের কোন কোন জেলায় সব থেকে বেশি ,জানুন

আমফানের তাণ্ডব (প্রতীকি ছবি)

হাইলাইটস

  • এগিয়ে আসছে ভয়ঙ্কর ঘূর্ণিঝড় আমফান
  • আমফানের প্রভাবে আজ থেকেই রাজ্যজুড়ে শুরু হবে বৃষ্টি
  • সঙ্গে বেশ কিছু জায়গায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাত হবে
কলকাতা:

এগিয়ে আসছে ভয়ঙ্কর ঘূর্ণিঝড় আমফানের(Amphan) ।আবহাওয়া দফতর অনুযায়ী এই অতি ভয়ঙ্কর ঘূর্ণিঝড় স্থলভূমিতে আছড়ে পড়বে বুধবার।কিন্তু আমফানের প্রভাবে আজ থেকেই রাজ্যজুড়ে  শুরু হবে বৃষ্টি(Rain), জানাচ্ছে আবহাওয়া দফতর।উত্তরবঙ্গে আজ থেকেই বৃষ্টি শুরু হবে।বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি শুরু হবে দার্জিলিং,জলপাইগুড়ি,কালিম্পং, আলিপুরদু়য়ার,কোচবিহার,উত্তর দিনাজপুর,দক্ষিণ দিনাজপুর জেলায়। আগামীকাল সকাল থেকেই এসব জেলায় ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া সঙ্গে ভারী বৃষ্টিও(rain) বেশ কিছু জায়গায় হতে পারে। ১৯ তারিখ বিকেল থেকে ২০ তারিখের মধ্যে হাওয়ার গতিবেগ ৪০ থেকে ৫০ কিলোমিটার পেরোবে এই জেলাগুলিতে। সঙ্গে বেশ কিছু জায়গায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাত হবে।

উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া হুগলি, পূর্ব মেদিনীপুর,কলকাতা ,পুরুলিয়া, পশ্চিম মেদিনীপুর ,বাঁকুড়া ,পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া জেলাতেও বৃষ্টিপাত হবে। হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত শুরু হবে আজ থেকেই। জানাচ্ছে আবহাওয়া দপ্তর। এই সমস্ত জেলায় আজ থেকেই ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে শুরু করবে। ১৯তারিখ বিকেল থেকে শুরু হয়ে ২০ তারিখে এই হাওয়ার গতিবেগ পৌঁছবে ৫৫ থেকে ৬৫ কিলোমিটার প্রতি ঘন্টা। সঙ্গে বেশ কিছু জেলায় অতি ভারী বৃষ্টি চলবে।

কুড়ি তারিখ থেকে ঝড়ের তাণ্ডব চলবে উত্তর ২৪ পরগনা ,দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরে। এখনও পর্যন্ত এই পূর্বাভাস পাওয়া যাচ্ছে । হাওয়ার গতিবেগ ১০০ থেকে ১২০  কিলোমিটার ছাড়িয়ে যাবে এই তিন জেলায়। সঙ্গে প্রবল বৃষ্টি। বাকি জেলাগুলিতে ঝড়ের গতিবেগ ৭০ থেকে ৮০ কিলোমিটার বা কোথাও ৫০ থেকে ৬০ কিলোমিটার থাকবে। সঙ্গে প্রবল বৃষ্টি হবে।

 

.