This Article is From Dec 30, 2019

কেন মহারাষ্ট্রের কংগ্রেস বিধায়ক দু'বার শপথ বাক্য পড়লেন?

শিবসেনা-এনসিপি-কংগ্রেস সেরাজ্যে মহারাষ্ট্র বিকাশ অগধি নামে পরিচিত, কথাবার্তা চলার পর, নূন্যতম অভিন্ন কর্মসূচী তৈরির পর ক্ষমতায় আসে জোট।

কেন মহারাষ্ট্রের কংগ্রেস বিধায়ক দু'বার শপথ বাক্য পড়লেন?

উদ্ধব ঠাকরে মন্ত্রিসভার সদস্য হিসেবে শপথ নেন কেসি পাদভি

মুম্বই:

শপথ বাক্যে বাড়তি কথা জুড়ে রাজ্যপালের রোষানলে মহারাষ্ট্রের কংগ্রেস বিধায়ক কেসি পাদভি। প্রোটোকল না মেনে, মন্ত্রী হিসেবে শপথ নেওয়ার জন্য তাঁকে সোমবার ভর্ৎসনাও করেন রাজ্যপাল বিএস কোশিয়ারি। ফলে দু'বার তাঁকে পড়তে হয় শপথ বাক্য। জানা গেছে, শপথ বাক্য পাঠ করার সময় নিজের বিধানসভা কেন্দ্র ও ভোটারদের ধন্যবাদ জানান কেসি পাদভি। এতেই চটেন রাজ্যপাল। রীতিমতো ধমকের সুরে, এটা প্রোটোকল-বিরোধী বলে ওই বিধায়ককে সতর্ক করেন বিএস কোশিয়ারি। এরপরেই মহারাষ্ট্রের রাজ্যপাল, অনুষ্ঠানে উপস্থিত প্রবীণ নেতাদের এগিয়ে এসে ওই বিধায়ককে শিখিয়ে-পড়িয়ে দিতে নির্দেশ দিন। ধমকের সুরে তিনি বলেন, "সামনের সারিতে যে প্রবীণ রাজনীতিবিদরা বসে আছেন, তাঁরা আপনাকে বলতে পারবেন শপথ নেওয়ার সময় কীভাবে প্রোটোকল মেনে চলতে হয়।"

মহারাষ্ট্রে শপথ নিলেন আদিত্য ঠাকরে সহ ৩৫ জন: ১০টি তথ্য

এরপরেই তড়িঘড়ি মঞ্চে উঠে এসে ওই রাজনীতিবিদরা কেসি পাদভিকে আবার শপথ বাক্য পড়তে সাহায্য করেন। অভিন্ন ন্যূনতম কর্মসূচির (সিএমপি) ওপর ভর করে প্রায় একমাস, সে রাজ্যে মহা বিকাশ আঘারি জোটের সরকার চালাচ্ছেন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। এদিন তিনি, তাঁর মন্ত্রিসভার সম্প্রসারণ ঘটান। শিব সেনার ওরলির বিধায়ক তথা উদ্ধব-পুত্র আদিত্য ঠাকরেও এদিন শপথ বাক্য পাঠ করেন। পূর্ণ মন্ত্রী ও রাষ্ট্রমন্ত্রী হিসেবেও শিব সেনা, কংগ্রেস আর  এনসিপির বিধায়করা এদিন শপথ নিয়েছেন। এনসিপি নেতা অজিত পাওয়ার উপ-মুখ্যমন্ত্রী হিসেবে শপথ বাক্য পাঠ করেন এবং পূর্ণ মন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন আদিত্য ঠাকরে।

.