This Article is From Jan 09, 2019

মহাজোটে থাকছে না বিজেডি, জানালেন নবীন পট্টনায়েক

নবীন পট্টনায়েক জানিয়ে দিলেন, কংগ্রেস ও বিজেপির থেকে সমদূরত্ব রাখবে তাঁর দল।

Advertisement
অল ইন্ডিয়া

সময় চাই, মহাজোটে সামিল হওয়া নিয়ে মঙ্গলবার বলেছিলেন নবীন পট্টনায়েক

নিউ দিল্লি :

মহাজোটে সামিল হওয়া নিয়ে সময় চাওয়ার একদিন পরেই নবীন পট্টনায়েক জানিয়ে দিলেন, মহাজোটে থাকছে না তাঁর দল বিজেডি। নবীন পট্টনায়েক বলেন, “আমি জানিয়ে দিতে চাই, মহাজোটে সামিল হবে না বিজেডি”। সংবাদসংস্থা এএনআইকে বিজেডি সভাপতি জানান, কংগ্রেস ও বিজেপির থেকে সমদূরত্ব রেখে চলবে তাঁর দল।মঙ্গলবার দলের কৃষকদের প্রতিবাদ কর্মসূচীর জন্য দিল্লিতে আসেন নবীন পট্টনায়েক। সেখানেই মহাজোট নিয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি জানান, “মহাজোট তৈরি হোক, আমরা সময় নিয়ে জানাব”।বুধবারই তিনি সাফ জানিয়ে দিলেন, দুই প্রধান কেন্দ্রীয় দলের থেকে সমদূরত্ব রেখে চলবে তাঁর দল বিজেডি।

বিরোধী জোটের রুপরেখা স্থির হবে তৃণমূলের সমাবেশে,দাবি চন্দ্রবাবু নায়ডুর

২০১৯ লোকসভা নির্বাচনকে সামনে রেখে বিজেপি বিরোধী মহাজোট গড়ার চেষ্টা চলছে।বিভিন্ন ইস্যুতে একে অপরকে সমর্থন করতেও দেখা যাচ্ছে।তারমধ্যেই নবীন পট্টানায়েক অবশ্য জানিয়ে দিলেন মহাজোটে তাঁর দল সামিল হচ্ছে না। অকংগ্রেসি, অবিজেপি ফেডারেল ফ্রন্ট গড়ে তলা নিয়ে ইতিমধ্যেই প্রচার শুরু করেছেন তেলেঙ্গানা রাষ্ট্র সমিতির নেতা কে চন্দ্রশেখর।ইতিমধ্যেই বিজেডি সুপ্রিমো নবীন পট্টনায়েক এবং তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে সাক্ষাৎও করেছেন তিনি।

Advertisement

বিজেপিতে যোগ দিলেন বিষ্ণুপুরের সাংসদ সৌমিত্র খাঁ, বহিষ্কারের নির্দেশ দিলেন পার্থ

যদিও ফেডারেল ফ্রন্টে যোগ দেওয়া নিয়ে কোনও প্রতিশ্রুতি দেন নি দুই মুখ্যমন্ত্রী।কংগ্রেস অথবা বিজেপি কে বড় শত্রু তা নিয়ে প্রশ্নর জবাবে কোনও মন্তব্য করতে চান নি নবীন পট্টনায়েক। রাষ্ট্রপতি নির্বাচনে এনডিএ প্রার্থীকে সর্মথন করেছিল নবীন পট্টনায়েকের দল বিজেডি।যদিও উপরাষ্ট্রপতি নির্বাচনে বিরোধীদের দিকেই চলে যায় তারা।তবে বেঙ্কাইয়া নাইডুর জয়ের ব্যবধান দেখে ওড়িশা প্রদেশ কংগ্রেসের সন্দেহ, ক্রস ভোটিং করেছে বিজেডি।

Advertisement

রাজ্যসভার ডেপুটি চেয়ারম্যান নির্বাচনের সময়েও হরিবংশ নারায়ণ সিংকে সমর্থন করেছিল নবীন পট্টনায়েক।তাঁকে ফোন করেছিলেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাঁর দলের আটটি ভোট স্বস্তি দিয়েছিল শাসকপক্ষকে।

Advertisement