This Article is From Feb 16, 2019

Pulwama Attack: ক্ষত-বিক্ষত হয়ে গেছিল জওয়ানদের দেহ, কিভাবে সনাক্ত করল CRPF

আধিকারিকরা জানিয়েছেন যে, প্রচন্ড বিস্ফোরণের ফলে তাদের দেহ ছিন্ন-বিচ্ছিন্ন হয়ে যায়, যার ফলে সনাক্ত করা কঠিন হয়ে পড়েছিল

Pulwama Attack: ক্ষত-বিক্ষত হয়ে গেছিল জওয়ানদের দেহ, কিভাবে সনাক্ত করল CRPF

৭৮ টি গাড়ি করে সিআরপিএফের মোট ২৫০০ জন জওয়ান যাচ্ছিলেন

হাইলাইটস

  • পুলওয়ামায় জঙ্গি হামলার ফলে ৪০ জন জওয়ান শহিদ হয়েছেন
  • ৭৮ টি গাড়ি করে সিআরপিএফের মোট ২৫০০ জন জওয়ান যাচ্ছিলেন
  • ভারতবাসি চোখের জলে তাঁদের শেষ বিদায় জানিয়েছেন
নিউ দিল্লি:

জম্মু-কাশ্মীরের পুলওয়ামায় জঙ্গি হামলার ফলে ৪০ জন জওয়ান শহিদ হয়েছেন। তীব্র বিস্ফোরণের ফলে তাদের দেহ ক্ষত-বিক্ষত ও ছিন্ন-বিছিন্ন হয়ে যায়। CRPF -এর অন্য জওয়ানরা আঁধার কার্ড, আইডি কার্ড ও অন্যান্য কিছু জিনিস পত্রের সাহায্যে তাদের দেহ সনাক্ত করতে সক্ষম হয়েছেন। আধিকারিকরা জানিয়েছেন যে, প্রচন্ড বিস্ফোরণের ফলে তাদের দেহ ছিন্ন-বিচ্ছিন্ন হয়ে যায়, যার ফলে সনাক্ত করা কঠিন হয়ে পড়েছিল।আধার কার্ড, আইডি কার্ড,প্যানকার্ড ও তাদের ব্যাগে রাখা ছোটোখাটো জিনিসপত্রের দ্বারা তাদের সনাক্ত করা গেছে।  এমনকি অনেক অফিসার এই কথাও জানিয়েছেন যে, মৃত শহিদদের হাতে বাঁধা তাগা ও ঘড়ির সাহায্যেও তাদের সনাক্ত করা হয়েছে।

পুলওয়ামায় হামলার পর উঠছে বেশ কতকগুলি প্রশ্ন

জম্মু-কাশ্মীরের পুলওয়ামায় শহিদ বীর জওয়ানদের তালিকায় ৪০ জন জওয়ানের নাম আছে। ৭৮ টি গাড়ি করে সিআরপিএফের মোট ২৫০০ জন জওয়ান যাচ্ছিলেন।

 

প্রথমদিকে প্রাপ্ত খবর অনুসারে জঙ্গিরা এসইউভি-তে ৩৫০ কিলো আরডিএক্স রেখে দিয়েছিলেন। কিন্তু পরে সূত্র মারফত জানা গেছে যে, এই হামলার জন্য এসইউভি ব্যবহার করা হয়নি, স্করপিও ব্যবহার করা হয়েছিল। আর ৩৫০ কেজি নয় ৬০ কেজি আরডিএক্স ছিল। সূত্র থেকে প্রাপ্ত খবর অনুসারে, বামদিক থেকে ওভারটেক করে এই বিস্ফোরণ ঘটানো হয়েছিল।

Video: কারা বুঝবে শহিদদের এই বেদনা?

.