Read in English
This Article is From Dec 15, 2018

জন্মের ২ ঘণ্টার মধ্যেই আধার থেকে পাসপোর্ট সমস্ত তৈরি হয়ে গেল গুজরাটের এই শিশুর

১২ ডিসেম্বর গুজরাটে জন্মগ্রহণ করেছে এই শিশু কন্যা। জন্মের দুই ঘন্টার মধ্যেই আধার, রেশন কার্ড এবং পাসপোর্টের জন্য নথিভুক্ত হওয়া সবচেয়ে ছোট শিশুর তালিকায় নাম তুলে ফেলেছে রামাইয়া।

Advertisement
অল ইন্ডিয়া (with inputs from ANI)

জন্মের পর বাবা মায়ের থেকে এই সমস্ত সরকারি কাগজ পত্রই তাঁর সেই অর্থে পাওয়া প্রথম উপহারও বলা যায়

সুরাট :

জন্মের কয়েক ঘন্টা মধ্যেই জন্ম ও পরিচয় সংক্রান্ত সমস্ত তথ্য তৈরি হয়ে গেল রামাইয়ার। জন্মের পর বাবা মায়ের থেকে এই সমস্ত সরকারি কাগজ পত্রই তাঁর সেই অর্থে পাওয়া প্রথম উপহারও বলা যায়। ১২ ডিসেম্বর গুজরাটে জন্মগ্রহণ করেছে এই শিশু কন্যা। জন্মের দুই ঘন্টার মধ্যেই আধার, রেশন কার্ড এবং পাসপোর্টের জন্য নথিভুক্ত হওয়া সবচেয়ে ছোট শিশুর তালিকায় নাম তুলে ফেলেছে রামাইয়া।

রামাইয়ার বাবা অঙ্কিত নাগরানী তাঁর সন্তানকে মোদির ডিজিটাল ভারত উদ্যোগের সাথে যুক্ত করার স্বপ্ন দেখেছিলেন এবং চেয়েছিলন সমস্ত অফিসিয়াল নথিপত্র পাওয়ার ক্ষেত্রে ভারতের প্রথম শিশু হয়ে উঠুক তাঁর কন্যা।

"প্রমাণ করে দেব রাফাল চুক্তিতে মোদী সাহায্য করেছিল অনিল আম্বানীকে": রাহুল গান্ধী

নাগরানী সংবাদ সংস্থা এএনআইকে বলেন, "কর্তৃপক্ষের সহায়তায় আমি আমার স্বপ্ন পূরণে সফল হয়েছি। আমি আশা করি আমার মেয়েটি তার জন্ম থেকে ডিজিটাল ভারতকে গ্রহণ করে এই বিষয়ে গর্বিত হবে"।

রামাইয়ার মা ভূমি নাগরানী বলেন, তাঁরা আগে থেকেই এটির জন্য প্রস্তুত ছিলেন এবং অগ্রিম ব্যবস্থা করেই রেখেছিলেন। প্রথমে জন্মের শংসাপত্র তৈরি করা হয়েছিল, তারপরে বাকি নথিপত্র তৈরি করা হয় বলে তিনি জানান।

Advertisement

এর আগে এপ্রিল মাসে মহারাষ্ট্রের সাচ্চির বাবা-মা তার জন্মের ১.৪৮ মিনিটের মধ্যেই নতুন জন্মগ্রহণকারী শিশু কন্যার নাম আধারের সঙ্গে যুক্ত করে নতুন রেকর্ড গড়েন।

Advertisement