Read in English
This Article is From Sep 02, 2019

স্তন্যদানে বাধা! পরীক্ষা কেন্দ্রের বাইরে বের করে দেওয়া হল সন্তানসহ মাকে

অভিযোগ, পরীক্ষা দিতে দিতেই সন্তানকে স্তন্যপান করাতে গিয়ে বাধা পান তিনি। সন্তানসহ ওই মহিলাকে বের করে দেওয়া হয় পরীক্ষা কেন্দ্র (exam centre) থেকে। 

Advertisement
অল ইন্ডিয়া Translated By

প্রশাসন জানিয়েছে এব্যাপারে নালিশ জানানো হয়নি (প্রতীকী ছবি)

Kolkata:

রবিবার রাজ্যের ইন্টিগ্রেটেড চাইল্ড ডেভলপমেন্ট সোসাইটির (আইসিডিএস) পরীক্ষায় সদ্যজাত সন্তানকে নিয়ে পরীক্ষায় বসেছিলেন এক মা। অভিযোগ, পরীক্ষা দিতে দিতেই সন্তানকে স্তন্যপান করাতে গিয়ে বাধা পান তিনি। সন্তানসহ ওই মহিলাকে বের করে দেওয়া হয় পরীক্ষা কেন্দ্র (exam centre) থেকে। ভবনের ভিতরে স্তন্যপান করানোর বিশেষ সুযোগ-সুবিধা না থাকায় বাইরে খোলা অবস্থায় নাকি তাঁকে স্তন্যদানে বাধ্য করা হয়েছিল (breastfeed)। ঘটনাস্থল দক্ষিণ ২৪ পরগণা জেলার বারুইপুর।

কলকাতা থেকে গ্রেফতার প্রতারক, দিল্লিতে প্রচুর মানুষকে প্রতারণার অভিযোগ

ঘটনায় ক্ষুব্ধ ওই মহিলার স্বামী পরে সাংবাদিকদের বলেন, পরীক্ষা শুরু হওয়ার ঠিক আগে শিশুটি কাঁদতে শুরু করে। সন্তানকে শান্ত করতে বাধ্য হয়ে তাকে স্তন্যপান করান তাঁর স্ত্রী। তখনই পরীক্ষা কেন্দ্রে উপস্থিত রক্ষীবাহিনী বলেন, ছুটির দিন সমস্ত ঘর তালাবন্ধ থাকায় তাঁকে বাইরে বসে শিশুকে স্তন্যপান করাতে হবে। অন্য কোনও বিকল্প সপথা না থাকায় বাধ্য হয়ে তাঁর স্ত্রী বাইরে বেরিয়ে আসেন এবং পরীক্ষা কেন্দ্র সংলগ্ন একটি গলিতে গিয়ে শিশুটিকে স্তন্য দেন। প্রত্যক্ষদর্শীরাও পরে সমর্থন করেন ওই মহিলাকে।

Advertisement

যদিও পরীক্ষাকেন্দ্রের কর্তৃপক্ষের দাবি, মহিলাকে সবরকম সাহায্য করা হয়েছিল। এবং তাকে স্কুল ভবনের চত্বরের একটি অংশে জায়গা করে দেওয়া হয়েছিল।

চা বাগানের শ্রমিকদের গণপিটুনিতে মৃত্যু ৭৩ বছর বয়সী প্রবীণ চিকিৎসকের

Advertisement

স্থানীয় থানার এক আধিকারিক বলেন, "আমরা ঘটনাটি শুনেছি। তবে এ বিষয়ে কারও পক্ষ থেকে কোনও অভিযোগ দায়ের হয়নি।"

Advertisement