This Article is From Feb 04, 2020

চাকরির প্রতিশ্রুতি দিয়ে লক্ষ লক্ষ টাকা আত্মসাৎ, গ্রেফতার প্রতারক মহিলা

এলাকায় বদমেজাজি পুলিশ আধিকারিক হিসেবে সকলেই চিনতেন অচিরাকে। অথচ তিনি ছিলেন একজন প্রতারক।

চাকরির প্রতিশ্রুতি দিয়ে লক্ষ লক্ষ টাকা আত্মসাৎ, গ্রেফতার প্রতারক মহিলা

মঙ্গলবার পুলিশ ওই মহিলাকে গ্রেফতার করেছে। (প্রতীকী)

হাইলাইটস

  • চাকরির প্রতিশ্রুতি দিয়ে বিপুল অর্থ আত্মসাৎ করার অভিযোগে গ্রেফতার মহিল
  • তাঁকে মঙ্গলবার যাদবপুর থেকে গ্রেফতার করা হয়েছে
  • কতজনের সঙ্গে তিনি প্রতারণা করেছেন তা খতিয়ে দেখছে পুলিশ

চাকরির প্রতিশ্রুতি দিয়ে লক্ষ লক্ষ টাকা আত্মসাৎ করার অভিযোগে (Duping People Promising Them Jobs) মঙ্গলবার কলকাতায় (Kolkata)গ্রেফতার করা হল এক মহিলাকে। তাঁর বিরুদ্ধে অভিযোগ, তিনি ‘ইন্টেলিজেন্স ব্যুরো' আধিকারিক পদে থাকার ভান করে সকলকে বোকা বানাতেন। তারপর কেন্দ্রীয় সরকারের চাকরির টোপ দিয়ে আত্মসাৎ করতেন লক্ষ লক্ষ টাকা। অভিযুক্ত মহিলার নাম অচিরা যাদব। তাঁর বয়স ৪৭। তাঁকে পূর্ব যাদবপুর থানা এলাকার পূর্বালোক অঞ্চল থেকে গ্রেফতার করা হয়েছে বলে এক সিনিয়র আধিকারিক এদিন জানিয়েছেন। বাঁশদ্রোণীর এক যুবক পুলিশের কাছে অভিযোগ জানান, অচিরা কেন্দ্রীয় সরকারের অধীনে চাকরি পাইয়ে দেওয়ার নাম করে তাঁর কাছ থেকে ৫ লক্ষ টাকা নিয়েছেন। সেই অভিযোগের ভিত্তিতেই অচিরাকে গ্রেফতার করা হয়।

ওই আধিকারিক জা‌নিয়েছেন, অচিরা বহু বছর ধরেই এই অপরাধের সঙ্গে যুক্ত। পুলিশ তদন্ত করে দেখছে তাঁর দ্বারা কতজন প্রতারিত হয়েছেন।

এলাকায় বদমেজাজি পুলিশ আধিকারিক হিসেবে সকলেই চিনতেন অচিরাকে। আসলে তিনি আইবির নকল স্টিকার সহ একটি জাতীয় প্রতীক ও নীল রঙের বিকন জোগাড় করেছিলেন। পুলিশ সেই সব সামগ্রী বাজেয়াপ্ত করেছে। বাজেয়াপ্ত করা হয়েছে তাঁর গাড়ি এবং নকল পরিচয়পত্র।// তদন্ত চলাকালীন ধরা পড়েছে, ওই মহিলা এক মৃত সিনিয়র কেন্দ্রীয় সরকারি আধিকারিকের স্ত্রী। সেই কারণেই তিনি বহু সরকারি দফতরের আধিকারিকদের চিনতেন।

মহিল‌ার দাবি তিনি জেএনইউ থেকে পিএইচডি করেছেন। সেই দাবিও খতিয়ে দেখছে পুলিশ। 



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.