This Article is From Feb 26, 2020

নিউ ব্যারাকপুরের মা ও মেয়েকে খুনের ঘটনায় গ্রেফতার ২ 

দাবি উঠেছে, মূল অভিযুক্ত সাদ্দাম নাকি তৃণমূলের এক বর্ষীয়ান নেতার ঘনিষ্ঠ। তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে এই দাবির কোনও উত্তর দেওয়া হয়নি।

নিউ ব্যারাকপুরের মা ও মেয়েকে খুনের ঘটনায় গ্রেফতার ২ 

রিপোর্ট অনুসারে রমা দে (৪০) ও রিয়া দে (১৯)-কে জীবন্ত অবস্থায় পুড়িয়ে মারা হয়েছে।

হাইলাইটস

  • মা ও মেয়েকে পুড়িয়ে মারার ঘটনায় পুলিশ দুই অভিযুক্তকে গ্রেফতার করেছে
  • মৃতাদের নাম রমা দে (৪০) ও রিয়া দে (১৯)
  • তাঁরা নিউ ব্যারাকপুরের বাসিন্দা বলে জানা গিয়েছে
কলকাতা:

গত সপ্তাহে পূর্ব মেদিনীপুরের (East Midnapore) হলদিয়ায় (Haldia) নদীর ধারে মা ও মেয়েকে পুড়িয়ে মারার ঘটনায় পুলিশ দুই অভিযুক্তকে গ্রেফতার করেছে। ময়না তদন্তের রিপোর্ট অনুসারে রমা দে (৪০) ও রিয়া দে (১৯)-কে জীবন্ত অবস্থায় পুড়িয়ে মারা হয়েছে। প্রাথমিক তদন্ত অনুসারে, কিশোরী রিয়া সম্পর্কে জড়িয়েছিল অভিযুক্তদের একজনের সঙ্গে। তার নাম সাদ্দাম হোসেন (২৬)। রিয়া সাদ্দামকে বিয়ের জন্য জোর করছিল বলে পুলিশ জানিয়েছে। অভিযোগ, সাদ্দাম রিয়া ও তার মাকে নিজের বাড়িতে ডেকে খাবারে অচেতন করার ওষুধ মিশিয়ে দেয়। তারপর মা ও মেয়ে অচেতন হয়ে পড়লে সে তাঁদের জীবন্ত পুড়িয়ে দেয়।

পুলিশ রবিবার সাদ্দাম ও তার সঙ্গী মঞ্জুর ওরফে আলম মালিক (২৫)-কে গ্রেফতার করেছে।

দুই অভিযুক্তই হেফাজতে রয়েছে। পুলিশ তাদের জেরা করছে আরও তথ্যের জন্য। পুলিশের সন্দেহ, ঘটনায় আরও অনেকে জড়িত রয়েছে।

গত ১৮ ফেব্রুয়ারির সকালে স্থানীয়রা ঝিকুরখালি নদীর তীরে দু'টি দেহ পুড়তে দেখে পুলিশকে খবর দেয়। দেহ দু'টি এমন ভাবে দগ্ধ হয়েছিল যে চেনার কোনও উপায় ছিল না।

সিনিয়র পুলিশ আধিকারিক ইন্দ্র মুখোপাধ্যায় জানিয়েছেন, সঙ্গে সঙ্গে ১৩ সদস্যের তদন্তকারী দল গঠন করে তাঁরা তদন্ত শুরু করে দেন।

সোশ্যাল মিডিয়ার একটি পোস্ট থেকে ওই দু'জন মহিলাকে শনাক্ত করা সম্ভব হয় বলে জানিয়েছে পুলিশ। পুলিশ ওই দু'জনের পোশাক, গয়নার বিবরণ ও অন্যান্য তথ্যের বিবরণ দিয়ে পোস্ট করতেই মৃতাদের বন্ধু-আত্মীয়রা সাড়া দেন।

উত্তর ২৪ পরগনার নিউ ব্যারাকপুরে থাকতেন রমা ও রিয়া।

ওই ঘটনার বিস্তারিত বিবরণ আসতে শুরু করতেই রাজনৈতিক নেতারা দাবি জানান, মূল অভিযুক্ত সাদ্দাম নাকি তৃণমূলের এক বর্ষীয়ান নেতার ঘনিষ্ঠ। তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে এই দাবির কোনও উত্তর দেওয়া হয়নি।

.