This Article is From Mar 15, 2019

এসপ্ল্যানেডে ৪৮ ঘন্টার ধর্নায় বসল তৃণমূল, বিজেপি বলল 'নাটক'

শুক্রবার এসপ্ল্যানেডে শহরের কেন্দ্রে ধর্নায় বসলেন তৃণমূলের মহিলা কর্মীরা। তৃণমূলের এই ধর্নাকে ‘নাটক’ বলে উড়িয়ে দিয়েছে গেরুয়া শিবির।

Advertisement
অল ইন্ডিয়া

তৃণমূল সুপ্রিমো তথা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও বিজেপির তীব্র সমালোচনা করেন

কলকাতা:

পশ্চিমবঙ্গকে ‘স্পর্শকাতর' রাজ্য হিসেবে ঘোষণা করার জন্য গত বুধবারই নির্বাচন কমিশনের দারস্থ হয়েছিলেন বিজেপির নেতারা। তার প্রতিবাদে শুক্রবার ৪৮ ঘন্টার ধর্নায় বসল রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেস। শুক্রবার এসপ্ল্যানেডে শহরের কেন্দ্রে ধর্নায় বসলেন তৃণমূলের মহিলা কর্মীরা। তৃণমূলের এই ধর্নাকে ‘নাটক' বলে উড়িয়ে দিয়েছে গেরুয়া শিবির। তৃণমূলের মহিলা সেলের প্রধান চন্দ্রিমা ভট্টাচার্য বলেন, বিজেপির এই বাংলায় কোনও ভিত্তিই নেই। শক্তিই নেই। তা সত্ত্বেও ওরা কেন্দ্রীয় বাহিনীকে শিখণ্ডী করে নির্বাচনে জিততে চাইছে। তাঁর দাবি, বিজেপি ও তার নেতারা মূর্খের স্বর্গে বাস করছেন। তিনি বলেন, “ওরা প্রত্যেক ভোটারের জন্য একজন করে কেন্দ্রীয় বাহিনীর কর্মী নিয়োগ করতে পারে, তারপরেও আমরাই নির্বাচনে জিতব”। তাঁর কথায়, পশ্চিমবঙ্গের আইনশৃঙ্খলা পরিস্থিতি দুর্দান্ত। তা জেনেও বিজেপি এই রাজ্যকে ষড়যন্ত্র করে অতি স্পর্শকাতর বলে চিহ্নিত করতে চাইছে।

তিনি প্রশ্ন করেন, এটা কি রাজ্যের মানুষের অপমান নয়? আমাদের রাজ্যকে খাটো করে দেখানোর সমস্ত প্রচেষ্টার বিরুদ্ধে গর্জে উঠবে তৃণমূল।

ইভিএম কোথায় যাচ্ছে নজরে রাখতে ভোটকর্মীদের গাড়িতে জিপিএস বসাচ্ছে কমিশন

Advertisement

বিভিন্ন হোর্ডিং ও প্ল্যাকার্ড হাতে নিয়ে স্লোগান দিতে থাকেন তৃণমূল কর্মীরা। বিজেপি, কেন্দ্রীয় সরকার ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে একের পর এক তোপ দাগতে থাকেন তাঁরা।

তৃণমূলের এই ধর্নার বিরুদ্ধে প্রতিক্রিয়া দেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তিনি বলেন, তৃণমূলের এই নাটক এবার থামানো উচিত।

Advertisement

প্রসঙ্গত, এর আগে তৃণমূল সুপ্রিমো তথা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও বিজেপির তীব্র সমালোচনা করে বলেন, ওরা কেন্দ্রীয় বাহিনী আঁচলের তলায় লুকোতে চাইছে। কারণ, ওরা জেনে গিয়েছে, এই বাংলা থেকে একটা আসনেও জিততে পারবে না।    



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
Advertisement