This Article is From Sep 28, 2019

স্ত্রী আপনাকে কতটা ভালবাসেন বা আদৌ ভালবাসেন কিনা? বুঝবেন এই লক্ষ্মণে

Romance In Life: দিনের মধ্যে কতবার আপনাকে জড়িয়ে ধরেন আপনার স্ত্রী, কতবারই বা চুম্বন করেন, খেয়াল করুন এই লক্ষ্মণগুলি, তাহলেই বুঝবেন কতটা ভালবাসেন তিনি

স্ত্রী আপনাকে কতটা ভালবাসেন বা আদৌ ভালবাসেন কিনা? বুঝবেন এই লক্ষ্মণে

হাইলাইটস

  • আপনার স্ত্রীর ভালবাসা জানতে পারবেন তিনি কতবার আপনাকে জড়িয়ে ধরছেন তা থেকে
  • তিনি আপনাকে কতবার চুম্বন করছেন লক্ষ্য করুন তাও
  • দাম্পত্য সম্পর্ক জোরদার করতে একে অপরের ঘনিষ্ঠ হোন
লন্ডন:

সুখী দাম্পত্য কে না চায় বলুন তো? আপনিও নিশ্চয়ই চান যে আপনার স্ত্রীর সঙ্গে বেশ একটা মাখো মাখো সম্পর্ক (Romance In Life) হবে আপনার! কিন্তু ঠিক কতটা ভালবাসেন আপনার স্ত্রী, বুঝতে যদি না পারেন তাহলে অবশ্যই খেয়াল করুন এই লক্ষ্মণগুলি। দিনের মধ্যে কতবার তিনি আপনাকে আলিঙ্গন করেন বা চুম্বন (Love and Kiss) করেন সেদিকে লক্ষ্য রাখুন। কেননা 'ডেইলি মেল'-এ প্রকাশিত একটি প্রতিবেদনে জানা গেছে, দাম্পত্য সম্পর্ক (Couple Relationship) নিয়ে করা এক নতুন সমীক্ষা বলছে যে মহিলারা যদি তাঁদের স্বামীকে ভালোবাসেন তবে তাঁরা তাঁদের যখন তখন জড়িয়ে ধরে চুম্বন (Love and Kiss) করেন এবং কম ঝগড়াও করেন।

#WeMetOnTwitter: টুইটারে আজ মিম-ঝড় তুলেছে 'কে প্রথম কাছে এসেছি'র মজাদার সব গল্প

গবেষণায় দেখা গেছে যে সাধারণত পুরুষরা প্রকৃতিগতভাবে মহিলাদের মতো অতটা রোমান্টিক হন না। তবে কোনও কোনও পুরুষ স্ত্রীর প্রতি ভালবাসার প্রকাশে ঘরের কাজেও অবদান রেখে নিজেদের প্রেম বুঝিয়েছেন। ১৬৮ জন দম্পতিকে নিয়ে সম্প্রতি একটি সমীক্ষা চালানো হয়। সেখানে দেখা যায় যে পুরুষরা নারীদের কাছে বিভিন্নভাবে তাঁদের অনুভূতি প্রকাশ করছেন।

‘একবার বলো উত্তমকুমার' থেকে ‘আই লাভ ইউ'- জেনে নিন দেশে বিদেশে ভালোবাসার মানে

ওই সমীক্ষায় দেখা গেছে, নারীরা যে পুরুষদের ভালবাসেন তাঁদের সঙ্গে ঝগড়া কম করতেই পছন্দ করেন এবং যখন তখন নিজেদের প্রেম বোঝাতে চান, অন্যদিকে পুরুষরা স্ত্রীদের প্রতি নিজের ভালবাসা বোঝাতে ঘরের কাজকর্মেও হাত লাগান। এমনকি স্ত্রীর কাপড়ও ধুয়ে দেন তাঁরা । আর যে স্বামীরা তাঁদের স্ত্রীকে বেশি ভালবাসেন মধ্যে সহবাসের সম্ভাবনাও বেশি থাকে। এক্ষেত্রে গবেষকরা বলেছেন যে এটি এই ধারণাকে সমর্থন করে যে পুরুষরা তাঁদের ভালবাসা প্রকাশের জন্য এটিকে একটি গুরুত্বপূর্ণ মাধ্যম হিসাবে ব্যবহার করে থাকেন। আর স্ত্রীরা সহবাসের থেকে অনেক বেশি পছন্দ করেন ভালবাসার মানুষটিকে জড়িয়ে ধরতে ও চুম্বন করতে। সমীক্ষাটি 'ব্যক্তিত্ব এবং সামাজিক মনোবিজ্ঞান বুলেটিন'-এ প্রকাশিত হয়।

পুজোয় এখানেও যেতে পারেন, দেখুন ভিডিও:

Click for more trending news


.