हिंदी में पढ़ें
This Article is From Mar 03, 2020

ট্রেন চালাচ্ছেন দুই মহিলা! তাদের সেই ভিডিও শেয়ার করলেন রেলমন্ত্রী

রেলমন্ত্রী পীযূষ গোয়েল (Piyush Goyal )তাঁর টুইটার হ্যান্ডেল থেকে একটি ভিডিও শেয়ার করেছেন

Advertisement
অফবিট Edited by

রেলমন্ত্রী পীযূষ গোয়েল (Piyush Goyal ) একটি ভিডিও শেয়ার করেছেন

Highlights

  • ট্রেন চালাচ্ছেন দুই মহিলা
  • ব্যাঙ্গালুরু থেকে মাইসুরু পর্যন্ত রাজ্য রানী এক্সপ্রেস চালাচ্ছেন
  • রেলমন্ত্রী পীযূষ গোয়েল ভিডিও শেয়ার করেছেন
নয়াদিল্লি:

সামনেই আন্তর্জাতিক মহিলা দিবস। তার আগেই এই দিনটিকে বিশেষভাবে পালন করার পরিকল্পনা করেছে রেল। গত কয়েকদিন আগেই রেলমন্ত্রী পীযূষ গোয়েল (Piyush Goyal) তাঁর টুইটার হ্যান্ডেল থেকে একটি ভিডিও শেয়ার করেছেন। যাতে দেখা যাচ্ছে মহিলা ক্রু বেঙ্গালুরু থেকে মহীশূর পর্যন্ত রাজ্য রানী এক্সপ্রেস (Rajya Rani Express) চালাচ্ছেন। পীযূষ গোয়ালের শেয়ার করা এই ভিডিওতে দেখা যাচ্ছে দুজন মহিলা ট্রেনটিকে নেভিগেট করার দায়িত্ব পালন করছেন।

ভিডিওটি শেয়ার করে পীযূষ গোয়েল (Piyush Goyal ) লিখেছেন,"মহিলাদের আরও শক্তিশালী করার দিশায়, আগামী আন্তর্জাতিক মহিলা দিবসের প্রাক্কালে, বেঙ্গালুরু এবং মহীশূরর মাঝখানে ট্রেন চালাবার দায়িত্ব পালন করলেন রেলের মহিলা কর্মচারীরা। "প্রত্যেক বছর চৌঠা মার্চ আন্তর্জাতিক মহিলা দিবস হিসেবে পালিত হয়।

নিজের টুইটে এরপরে পীযূষ গোয়েল লিখেছেন, "দেখুন দেশের অভ্যন্তরে কিভাবে মোটর ওম্যান ট্রেন চালাচ্ছেন।"

ভিডিওটি শেয়ার করার পর থেকে এখনও পর্যন্ত ১৭ হাজার লাইক পড়েছে এতে। ৩ হাজারেরও বেশি বার রিটুইট করা হয়েছে এই ভিডিওটিকে। মানুষ এই ভিডিওতে প্রতিক্রিয়াও দিচ্ছেন। একজন যেমন লিখেছেন, "এই ধরনের নারীবাদ সব থেকে ভালো।"আরেকজন লিখেছেন," আমরা সত্যিই এগোচ্ছি।" তৃতীয়জন লিখেছেন, "দারুণ,"চতুর্থ জন যেমন লিখেছেন, "সত্যিই এটা গর্ব করার মতো মুহূর্ত।"

রেল মন্ত্রক আন্তর্জাতিক মহিলা দিবস উপলক্ষে একটি টুইট করেছে যাতে ভারতীয় রেলওয়ে  মহিলাদের স্বনির্ভর হতে সাহায্য করছে দেখা যাচ্ছে।

আপনাদের কি মত এই বিষয়ে?

Advertisement
Advertisement