This Article is From Apr 12, 2020

করোনাকে চিনা ভাইরাস বলায় রেগে আগুন চিন,বিজেপি বিধায়ককে লিখলেন চিঠি

চিন(China) বিরোধী স্লোগান তুলে বিতর্ক তৈরি করা বিজেপি বিধায়ক টি রাজা সিং করোনা ভাইরাস(Coronavirus) নিয়ে রেগে যাওয়া চিনা আধিকারিককে জবাব দিলেন।

করোনাকে চিনা ভাইরাস বলায় রেগে আগুন চিন,বিজেপি বিধায়ককে লিখলেন চিঠি

বিজেপি বিধায়ক টি রাজা সিং করোনা ভাইরাস নিয়ে রেগে যাওয়া চিনা আধিকারিককে জবাব দিলেন

হাইলাইটস

  • করোনাকে চিনা ভাইরাস বলায় রেগে আগুন চিন
  • চিনের কনসোলার লিউ বিং বিধায়ককে লেখা চিঠি লেখেন
  • গোটা বিশ্বে করোনা ভাইরাসে মৃতের সংখ্যা ১ লাখের বেশি

চিন(China) বিরোধী স্লোগান তুলে বিতর্ক তৈরি করা বিজেপি বিধায়ক টি রাজা সিং(T Raja Singh) করোনা ভাইরাস নিয়ে রেগে যাওয়া চিনা আধিকারিককে জবাব দিলেন। তিনি জানিয়েছেন গোটা বিশ্ব মনে করছে চিনের উহান(Wuhan) থেকেই করোনা ভাইরাসের উৎপত্তি হয়েছে। আসলে বিজেপি বিধায়কের মন্তব্যে রেগে গিয়ে চিনের কনসোলার লিউ বিং বিধায়ককে লেখা চিঠিতে লেখেন, "করোনাভাইরাসকে চিনা ভাইরাস বলে দেওয়া আসলে, চিনকে কলঙ্কিত করারই সামিল।"

চিনা কনসোলার (চিন দূতাবাসের কর্মী) কে জবাব দিয়ে সিং লিখেছেন, "গোটা বিশ্ব এটাই মনে করে। চিঠিতে তিনি লেখেন, " আপনার চিঠি আমি আজ পেয়েছি, আপনাকে বলতে চাই শুধুমাত্র আমি না, গোটা বিশ্বই এটা মনে করে যে করোনা ভাইরাসের (Corona virus)উৎপত্তি চিনের উহান শহর থেকেই হয়েছে। আমেরিকার রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পও(Donald Trump) করোনাভাইরাসকে উহান ভাইরাসই বলছেন।"

বিজেপি বিধায়ক চিন সরকারের কাছে আবেদন করেছেন, করোনা ভাইরাসের ওষুধ বানানোর জন্য WHO কে সাহায্য করুক চিন,যাতে গোটা বিশ্বকে এই মারণ ভাইরাসের হাত থেকে বাঁচানো যায়।

গোটা বিশ্বে করোনা ভাইরাসে মৃতের সংখ্যা ১ লাখের বেশি।  ১৬ লাখ মানুষ ইতিমধ্যে আক্রান্ত হয়েছে করোনা ভাইরাসে।ভারতে ২৫০ র বেশি মানুষ মারা গেছেন। দেশে আক্রান্ত ৮০০০ র বেশি মানুষ।রবিবার স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী গত ২৪ ঘন্টাতে ৯০০ র বেশি মানুষ আক্রান্ত।৩৪ জন মারা গেছেন। আশার খবর এটাই যে ৭১৬ জন সেরে উঠেছেন ইতিমধ্যে।
 

.