This Article is From Jul 17, 2019

World Emoji Day 2019: জানেন ভারতীয়রা সবচেয়ে বেশি ব্যবহার করেন কোন বিশেষ ইমোজি?

World Emoji Day: ফেসবুক, হোয়াটসঅ্যাপ এবং ডেটিং অ্যাপগুলিতে সবচেয়ে পছন্দের ইমোজি হল কখনও হাসতে হাসতে চোখের জল বের করা বা ফ্লাইং কিস ছোঁড়া

World Emoji Day 2019: জানেন ভারতীয়রা সবচেয়ে বেশি ব্যবহার করেন কোন বিশেষ ইমোজি?

ভারতীয়রা সবচেয়ে বেশি ব্যবহার করেন “ফ্লাইং কিস”-এর ইমোজি

আপনি যদি ফেসবুক, হোয়াটসঅ্যাপ এবং ডেটিং অ্যাপ্লিকেশনের মতো সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলিতে কথায় কথায় ইমোজি (Emojis) ব্যবহার করতে অভ্যস্ত হন,  তাহলে জেনে রাখুন এ দেশের অসংখ্য মানুষদের মধ্যে আপনিও একজন যিনি ওই ইমোজি পছন্দ করেন। সাম্প্রতিক সমীক্ষায় প্রকাশ পেয়েছে যে, অধিকাংশ ভারতীয়ই সোশ্যাল সাইটে চ্যাট করার সময় “ফ্লাইং কিস” (Flying Kiss) বা “হাসতে হাসতে চোখ দিয়ে জল” বেরোনোর মতো ইমোজি ব্যবহার করে থাকেন। সেই সঙ্গে জানিয়ে রাখি ১৭ জুলাই (17 July 2019) অর্থাৎ আজ হল বিশ্ব ইমোজি দিবস (World Emoji Day)।

অমানবিক! সিংহ শিকারের পর তার সামনেই চুম্বনে মগ্ন যুগল...

বিশ্ব ইমোজি দিবসের (Emoji day 2019) ঠিক একদিন আগে, কারিগরি সংস্থা বোবল এআই একটি প্রতিবেদন প্রকাশ করেছে,  যার মধ্যে ‘হাসতে হাসতে চোখে জল' এবং ‘উড়ন্ত চুম্বন' ইমোজিকে স্মার্টফোনের কনভারজেন্সে ব্যবহৃত সেরা দুটি ইমোটিকন হিসাবে বর্ণনা করা হয়েছে। দ্বিতীয় সেরা দশটি ইমোজি হল: হৃদয় সহ হাসিখুশি মুখ, চুম্বন চিহ্ন, ওকে দেখানো হাত, জোরে চেঁচানো মুখ, হাসিখুশি চোখ সহ মুখ, বুড়ো আঙুল বা থামস আপ, ভাঁজ করা হাত এবং সানগ্লাস পরা মুখের হাসি।

হোয়াটস অ্যাপেও ওই সব ইমোজিগুলিই বেশি ব্যবহার হয়। ওই প্রতিবেদনে আরও বলা হয়েছে যে উৎসব ও জাতীয় দিবসগুলিতে ইমোটিকনগুলি যথেষ্ট ব্যবহার করা হয়। ডেটিং অ্যাপ্লিকেশনে,  সবচেয়ে বেশি ব্যবহার হয় উপভোগ করা এবং খাবার বিষয়ক ইমোজি।

আন্তর্জাতিক বিচার দিবসে "সকলের জন্য বিচার নিশ্চিত করতে প্রতিশ্রুতিবদ্ধ": মমতা বন্দ্যোপাধ্যায়

ওই প্রতিবেদনে দাবি করা হয়েছে, "ডেটিং অ্যাপ কনভারশনে সবচেয়ে বেশি ইমোজি ব্যবহার করা হয় খুশি প্রকাশ, ফ্লার্ট এবং রোমান্টিক অবস্থা প্রকাশের জন্য"। বোবল এআই-এর সহ প্রতিষ্ঠাতা অনিত প্রসাদ বলেন,"ইমোজি ধীরে ধীরে আমাদের ডিজিটাল সংস্কৃতির অংশ হয়ে উঠছে এবং একে অপরের সঙ্গে কথা বলার জন্য এটি একটি নতুন পথ দেখাচ্ছে"। ২০১৮ সাল থেকে বর্তমান দিনের পরিসংখ্যান ওই রিপোর্টে অন্তর্ভুক্ত করা হয়েছে বলে জানা গেছে।

Click for more trending news


.