This Article is From Apr 03, 2020

রবিবার রাত ৯ টায় প্রদীপ জ্বালানোর জন্যে প্রধানমন্ত্রীর করা আবেদনের পর টুইট চেতন ভগতের

৫ এপ্রিল, রাত ৯টায় ঘরের সব আলো বন্ধ করে বারান্দায় দাঁড়িয়ে ৯ মিনিটের জন্যে মোমবাতি, প্রদীপ, টর্চ বা মোবাইলের ফ্ল্যাশ লাইট জ্বালানোর অনুরোধ করেন মোদি

রবিবার রাত ৯ টায় প্রদীপ জ্বালানোর জন্যে প্রধানমন্ত্রীর করা আবেদনের পর টুইট চেতন ভগতের

প্রধানমন্ত্রীর ভিডিও বার্তা দেখে টুইট করে প্রতিক্রিয়া দিলেন Chetan Bhagat

হাইলাইটস

  • প্রধানমন্ত্রীর ভিডিও বার্তার পরেই টুইট করে প্রতিক্রিয়া দিলেন চেতন ভগত
  • বিখ্যাত ওই লেখকের টুইট মুহূর্তেই ভাইরাল হয়ে গেল
  • আগামী রবিবার রাত ৯ টায় ঘরের আলো নিভিয়ে প্রদীপ জ্বালানোর কথা বলেন মোদি

করোনা ভাইরাসের (CoronaVirus) ফলে দেশে এই মুহূর্তে যে অন্ধকারময় পরিস্থিতি তৈরি হয়েছে তাকে দূর করতে আগামী রবিবার ঠিক রাত ৯ টায় সমগ্র দেশবাসীকে ঘরের সব আলো বন্ধ করে বারান্দায় দাঁড়িয়ে ৯ মিনিটের জন্যে মোমবাতি, প্রদীপ, টর্চ বা মোবাইলের ফ্ল্যাশ লাইট জ্বালানোর অনুরোধ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। শুক্রবার সকাল ৯টায় চলতি লকডাউনের ৯ দিন পূর্ণ হওয়ার পর এক ভিডিওবার্তায় ওই অনুরোধ করেন তিনি (PM Narendra Modi)। প্রধানমন্ত্রী বলেছেন, দেশ যে ঐক্যবদ্ধ হয়ে এই করোনার বিরুদ্ধে লড়াই করতে পারে তা এই ক'দিন লকডাউন মেনে বুঝিয়ে দিয়েছেন ভারতবাসী। বাকি দিনগুলোতেও এভাবেই ঘরে থেকে করোনা সংক্রমণ বাড়তে না দেওয়ারও অনুরোধ করেন তিনি (PM Modi)। প্রধানমন্ত্রীর এই ভিডিওবার্তার পরেই টুইট করে প্রতিক্রিয়া দেন বিখ্যাত লেখক (Chetan Bhagat)।

৫ এপ্রিল রাত ৯ টায় ঘরের সব আলো বন্ধ করে মোমবাতি-প্রদীপ জ্বালানোর অনুরোধ করলেন প্রধানমন্ত্রী

চেতন ভগতের এই প্রতিক্রিয়া সোশ্যাল মিডিয়ায় মুহূর্তের মধ্যেই ভাইরাল হয়ে যায়। তিনি টুইটে কয়েকটি ইমোজি শেয়ার করেছেন। প্রথমে তিনি একটি ঘণ্টা বা 'বেল'-এর ইমোজি শেয়ার করেন, তারপরে একটি তীরচিহ্ন এবং প্রদীপের ইমোজি ও শেয়ার করেছেন। আপনাদের জানিয়ে রাখি, এর আগে প্রধানমন্ত্রী মোদি দেশের মানুষকে ডাক্তার ও নার্সদের উৎসাহ বাড়াতে হাততালি দিয়ে বা থালা ও শাঁখ বাজানোর আবেদন করেছিলেন। এখন তিনি প্রদীপ জ্বালানোর অনুরোধ করেছেন। চেতন ভগত অবশ্য এই প্রসঙ্গেই তাঁর প্রতিক্রিয়া দেন।

প্রধানমন্ত্রী মোদি বলেন,”লকডাউনের ফলে দেশে সবথেকে ক্ষতিগ্রস্ত হয়েছেন গরিব মানুষেরা। প্রচুর অভিবাসী শ্রমিক কাজ হারিয়েছেন। অনেকেই পড়ে রয়েছেন ভিন রাজ্যে, ফিরতে পারেননি বাড়িতে। তাদের সকলের মনোবল বৃদ্ধিতে সকলকে এগিয়ে আসতে হবে। রবিবার রাতে ৯ মিনিট আলো জ্বালিয়ে আমাদের প্রমাণ করতে হবে আমরা কেউ হেরে যাইনি। আমরা প্রত্যেকে বাড়িতে থেকেও আমরা কারোর থেকে বিচ্ছিন্ন নই। করোনা সঙ্কটের অন্ধকারকে চ্যালেঞ্জ করতে হবে, তাকে আলোর শক্তি দেখাতে হবে”।

করোনার সঙ্গে লড়ার জন্যে ভারতকে ১ বিলিয়ন ডলার অর্থসাহায্য বিশ্বব্যাংকের

বৃহস্পতিবার প্রধানমন্ত্রী মোদি সমস্ত রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গেও এক বৈঠক করেন এবং লকডাউন পর্ব শেষ হওয়ার পরে জনগণের জীবনযাত্রা যাতে সুরক্ষিত থাকে তার জন্যে একটি বিশেষ পরিকল্পনা নেওয়ার কথা বলেন তিনি। "লকডাউন শেষ হওয়ার পরে জনগণকে অচলাবস্থা থেকে আবার স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনতে একটি সামগ্রিক পরিকল্পনা নেওয়া জরুরি", বলেন প্রধানমন্ত্রী । করোনা ভাইরাসের বিরুদ্ধে সব রাজ্যকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

Click for more trending news


.