This Article is From Jun 10, 2018

বোর্ডের পরীক্ষায় শীর্ষস্থান পাওয়া ছাত্রকে যোগী আদিত্যনাথের দেওয়া 1 লাখ টাকার চেক বাউন্স

মুখ্যমন্ত্রীর পক্ষ থেকে দেওয়া ওই চেকটি বাউন্স করেছে। শীর্ষস্থান পাওয়া ছেলেটিকে এর জন্য জরিমানাও দিতে হল।

বোর্ডের পরীক্ষায় শীর্ষস্থান পাওয়া ছাত্রকে যোগী আদিত্যনাথের দেওয়া 1 লাখ টাকার চেক বাউন্স

রাজ্য বোর্ডের দশম শ্রেণির পরীক্ষায় সপ্তম স্থান পাওয়া ছাত্রকে মুখ্যমন্ত্রীর দেওয়া চেক বাউন্স করল।

বরাবাঁকি: যোগী আদিত্যনাথের কাছ থেকে চেকটা পাওয়ার পর উত্তরপ্রদেশ বোর্ডের পরীক্ষায় শীর্ষস্থান পাওয়া ছেলেটির আনন্দের অন্ত ছিল না। কিন্তু, সেই আনন্দে চোনা পড়ে যেতে বিন্দুমাত্র সময় লাগল না, যখন জানা গেল, মুখ্যমন্ত্রীর পক্ষ থেকে দেওয়া ওই চেকটি বাউন্স করেছে। শীর্ষস্থান পাওয়া ছেলেটিকে এর জন্য জরিমানাও দিতে হল।
উত্তরপ্রদেশের মাধ্যমিক বোর্ডের দশম শ্রেণির ছাত্র অলোক মিশ্র পরীক্ষাটিতে 93.5 শতাংশ নম্বর পেয়ে গোটা রাজ্যের মধ্যে সপ্তম স্থান পায়। গত 29 মে লখনউতে একটি সংবর্ধনা অনুষ্ঠানে তাকে আমন্ত্রণ জানিয়ে মুখ্যমন্ত্রী তার হাতে 1 লক্ষ টাকার একটি চেক তুলে দেন।
5 জুন ছেলেটির বাবা লখনউয়ের একটি ব্যাঙ্কে চেকটা জমা দেন। বিপত্তির শুরু তারপর থেকেই। ছেলেটির বাবাকে ব্যাঙ্ক কর্তৃপক্ষ জানায়, সইয়ের গোলমালের জন্য চেকটি বাউন্স করে গিয়েছে। ভদ্রলোককে জরিমানাও দিতে হয় তার ফলে।
যে চেকটি ছাত্রটির হাতে তুলে দেওয়া হয়, তাতে বরাবাঁকির স্কুলগুলোর জেলা পরিদর্শক রাজকুমার যাদবের সই ছিল।
“মুখ্যমন্ত্রীর কাছ থেকে চেকটি পাওয়ার পর খুব আনন্দ পেয়েছিলাম আমি। তারপর, চেকটির বাউন্স করার খবর শুনে ততটাই হতাশ হলাম”, ইয়ং স্ট্রিম ইন্টার কলেজের ছাত্র অলোক মিশ্র এই কথা জানায়।
এই ব্যাপারে রাজকুমার যাদবের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ওই ছাত্রকে আরও একটি চেক দিয়ে দেওয়া হয়েছে। সমস্যাটি মিটে গিয়েছে এখন। ওই ছাত্র ছাড়া আর অন্য কেউ এমন কোনও অভিযোগ তোলেনি বলেও জানান তিনি।
ব্যাপারটিকে ‘গুরুতর’ বলে অ্যাখা দিয়ে জেলা ম্যাজিস্ট্রেট উদয় ভানু ত্রিপাঠি বলেছেন যত দ্রুত সম্ভব এই ব্যাপারে পদক্ষেপ গ্রহণ করা হবে।


(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)

.